Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আমিরাতে প্রবাসী বাংলাদেশীদের জন্য তিন মাসব্যাপী ক্যাম্পেইন

বন্ধ ভিসার জটিলতা নিরসনে

| প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন,আরব আমিরাত থেকে : আরব আমিরাতস্থ বাংলাদেশ দূতাবাস ও দুবাই কনস্যুলেটের সহায়তায় প্রবাসী বাংলাদেশিদেরকে দেশটির আইন কানুনসহ বিভিন্ন বিষয়ে সচেতনতা বাড়ানোর লক্ষ্যে তিন মাসব্যাপী এক সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে আমিরাত থেকে প্রকাশিত একমাত্র বাংলাসাপ্তাহিক দেশের খবর। এতে ক্যাম্পেইন পরিচালনার পাশাপাশি এদেশটিতে করণীয় কী তা নিয়ে থাকবে ১০ লাখ বুকলেট বিতরণ, বিভিন্ন লেবার ক্যাম্পে ২ শতাধিক সেমিনার এবং ১৫/২০টি  মেডিকেল ক্যাম্প।
এ উপলক্ষে শারজাহ হুদাইবিয়া রেস্টুরেন্টের হলরুমে দেশের খবরে উদ্যোগে আয়োজিত মিট দ্যঅ প্রেস এক অনুষ্ঠানে পত্রিকাটির প্রধান সম্পাদক এনাম পাশা বলেন, এধরনের কার্যক্রম প্রবাসীদের সচেতন করার পাশাপাশি আমিরাত সরকারের কাছে একটা শুভ, বার্তা পৌঁছাবে যা বাংলাদেশের বন্ধ শ্রমবাজার উম্মুক্ত হওয়ার ক্ষেত্রে সম্ভাবনা বৃদ্ধি করবে। পত্রিকাটির সিইও মশিউল আলম পাটওয়ারী বলেন, এধরনের প্রচারনায় অপরাধ প্রবণতা কমাতে সাহায্য করবে। বন্ধুপ্রতীম আরব আমিরাত ও বাংলাদেশের ভাবমূর্তি উজ্জলে প্রবাসীরা যথেষ্ট সচেতন হবে। যা ভিসা জটিলতা নিরসনে সহায়ক হবে।
পত্রিকাটির বার্তা সম্পাদক জাহাঙ্গীর কবির বাপ্পীর উপস্থাপনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন দুবাইয়ের জনতা ব্যাংকের ম্যানেজার মাইবুবুর রহমান, পত্রিকাটির হেড অব সোশ্যাল ওয়েল ফেয়ার জহিরুল ইসলাম,সংগঠন জজ খান মোহাম্মদ মাহবুব,প ্রবাসী সাংবাদিক সমিতির সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী,সাংবাদিক শিবলী আল সাদিক, এম এ মুছা, মোহাম্মদ আশিক শেখ মনজুর আহমদ ও মনজিত চৌধুরী প্রমূখ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমিরাত

২৯ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ