Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুতিনের প্রতি রুশ জনগণের আস্থা বৃদ্ধি পেয়েছে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:৪০ পিএম

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের প্রতি রাশিয়ান নাগরিকদের আস্থার অনুপাত ১ দশমিক ১ শতাংশ বৃদ্ধি পেয়ে ৭৮ শতাংশে দাঁড়িয়েছে। অল-রাশিয়ান পাবলিক ওপিনিয়ন রিসার্চ সেন্টার দ্বারা ১৮ বছরের বেশি বয়সী ১,৬০০ জন উত্তরদাতাদের মধ্যে ৬ থেকে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত পরিচালিত একটি সমীক্ষা থেকে এ তথ্য জানা গিয়েছে।

‘পুতিনের প্রতি আস্থার বিষয়ে জিজ্ঞাসা করা হলে, উত্তরদাতাদের ৭৯ দশমিক ১ শতাংশ ইতিবাচকভাবে উত্তর দিয়েছেন (এক সপ্তাহে বৃদ্ধি পেয়েছে ১ দশমিক ১ শতাংশ), রাশিয়ান প্রেসিডেন্টের কাজের অনুমোদনের হার ১ শতাংশ বৃদ্ধি পেয়ে ৭৬ শতাংশে দাঁড়িয়েছে,’ পোলস্টাররা উল্লেখ করেছে৷ ‘প্রধানমন্ত্রী এবং রাশিয়ান সরকারের ইতিবাচক মূল্যায়নের পরিসংখ্যান যথাক্রমে ৫৩ দশমিক ৮ শতাংশ (এক সপ্তাহে কমেছে ০ দশমিক ২ শতাংশ) এবং ৫০ দশমিক ৫ শতাংশ (এক সপ্তাহে বেড়েছে ০ দশমিক ৬ শতাংশ) ছিল,’ রিপোর্টে বলা হয়েছে৷

জরিপ করা ব্যক্তিরাও বিভিন্ন সংসদীয় দলের প্রধানদের প্রতি তাদের আস্থা প্রকাশ করেছেন। রাশিয়ার কমিউনিস্ট পার্টি (সিপিআরএফ) নেতা গেনাডি জুগানভ উত্তরদাতাদের ৩২ দশমিক ২ শতাংশ দ্বারা বিশ্বস্ত ছিলেন, এ জাস্ট রাশিয়া - ফর ট্রুথ-এর নেতা সের্গেই মিরোনভ ৩০ দশমিক ৭ শতাংশ সমর্থন পেয়েছেন, লিবারেল ডেমোক্রেটিক পার্টি অফ রাশিয়া (এলডিপিআর) নেতা লিওনিড স্লুটস্কি পেয়েছেন ১৫ দশমিক ৮ শতাংশ, এবং দ্য নিউ পিপল পার্টির নেতা আলেক্সি নেচায়েভ ৮ দশমিক ১ শতাংশ সমর্থন পেয়েছেন।

জরিপটি আরও প্রকাশ করেছে যে ইউনাইটেড রাশিয়া পার্টির সমর্থনের মাত্রা দাঁড়িয়েছে ৩৮.৬ শতাংশ, যেখানে সিপিআরএফ ১০ দশমিক ৫ শতাংশ দ্বারা সমর্থিত। এলডিপিআর পেয়েছে ৮ দশমিক ৫ শতাংশ, এ জাস্ট রাশিয়া - ফর ট্রুথ সংগ্রহ করেছে ৫ দশমিক ৩ শতাংশ এবং দ্য নিউ পিপল পার্টির পরিসংখ্যান ৪ দশমিক ৬ শতাংশ সমর্থন পেয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ