Inqilab Logo

বৃহস্পতিবার , ১ জুন ২০২৩, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ১১ যিলক্বদ ১৪৪৪ হিজরী

দুবাইয়ে ইসরাইলের লিকুদ পার্টির রাজনৈতিক সম্মেলন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:৫৮ এএম

ইসরাইলের ওয়ার্ল্ড লিকুদ পার্টির বোর্ড অব ট্রাস্টিজ দুবাইয়ে একটি রাজনৈতিক সম্মেলন আয়োজন করেছে বলে ইসরাইলি নিউজ ওয়েবসাইট ওয়ালা বুধবার জানিয়েছে।
ইসরাইলি নিউজ সাইটের উদ্ধৃতি দিয়ে আরব২৪ জানিয়েছে, আব্রাহাম অ্যাকর্ডের তৃতীয় বার্ষিকী উপলক্ষে প্রায় ১০০ লিকুদ সদস্য দুবাই আসেন। তারা নগরীর অন্যতম একটি বিলাসবহুল হোটেলে অবস্থান করেন। উল্লেখ্য, আব্রাহাম অ্যাকর্ডের রেশ ধরেই সংযুক্ত আরব আমিরাতসহ কয়েকটি আরব দেশের সাথে সম্পর্ক স্বাভাবিক হয় ইসরাইলের।
জাতিসঙ্ঘে নিযুক্ত ইসরাইলের সাবেক রাষ্ট্রদূত ড্যানি ড্যানোন ১০০ লিকুদ সদস্যের জন্য বিমানের ব্যবস্থা করেন। ওই সদস্যদের মধ্যে ছিলেন মিউনিসিপ্যাল প্রধান, বিভিন্ন দেশের পার্টি প্রধান ও অ্যাক্টিভিস্ট।
লিকুদ পার্টির সূত্র জানায়, বোর্ড অব ট্রাস্টিজ অংশগ্রহণকারীদের ৭৫০ থেকে ৮০০ ডলার করে দিতে বলে। আর ওয়ার্ল্ড লিকুদ তাদের ৩০০ ডলারের ব্যয়ভার বহন করে।
ইসরাইলি অর্থ মন্ত্রণালয় ও আন্তর্জাতিক ইহুদি সংস্থাগুলো ওয়ার্ল্ড লিকুদকে তহবিল দিয়ে থাকে। ওয়ালা জানায়, সম্মেলনের জন্য রাষ্ট্র অন্তত এক লাখ শেকেল (২৮ হাজার ২৩০ ডলার) প্রদান করেছে। সূত্র : মিডল ইস্ট মনিটর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ