Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজায় হামাসের রকেট কারখানায় ইসরায়েলের বিমান হামলা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৮:২৭ পিএম

ফিলিস্তিনের গাজা ভূখণ্ডে ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী। এ সময় ভূখণ্ড নিয়ন্ত্রণকারী সশস্ত্র গোষ্ঠী হামাসের একটি ভূগর্ভস্থ রকেট কারখানায় আঘাত হানার ঘটনাও ঘটেছে।
সোমবার ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। সেখানে বলা হয়েছে, ভূগর্ভস্থ সেই কারখানাটিতে রকেট ও অন্যান্য বিস্ফোরক প্রস্তুত করা হতো। হামাসের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত এ সম্পর্কে কোনো তথ্য দেওয়া হয়নি।
প্রতিরক্ষা বাহিনীর বিবৃতিতে বলা হয়েছে, গত শনিবার গাজা ভূখণ্ড থেকে ইসরায়েলকে লক্ষ্য করে একটি রকেট ছোড়া হয়েছিল। তার জবাবেই রোববার রাতে বিমান হামলা চালানো হয়েছে। হামলায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি বলেও দাবি করা হয়েছে প্রতিরক্ষা বাহিনীর বিবৃতিতে।
২০০৭ সালে ফিলিস্তেনের ক্ষমতাসীন রাজনৈতিক দল ফাতাহকে হটিয়ে গাজা ভূখন্ডের নিয়ন্ত্রণ দখল করে হামাস। তারপর গত ১৬ বছরে বেশ কয়েক বার ইসরায়েলে হামলা চালিয়েছে এই গোষ্ঠী।
ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনীও হামাসের ব্যাপারে বেশ সজাগ। গাজার নিয়ন্ত্রণ দখলের পর ইসরায়েলে যে কয়েকবার হামলা চালিয়েছে হামাস, প্রত্যেকবার পাল্টা বিমান হামলার মাধ্যমে তার জবাব দিয়েছে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী। সূত্র : রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ