Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইহুদীবাদী ইসরাইলি হামলায় পশ্চিম তীরে ৫ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ১২:০৪ পিএম

অধিকৃত পশ্চিম তীরে মঙ্গলবার ইসরাইলি সৈন্যের গুলিতে চার ফিলিস্তিনি নাগরিক নিহত হয়েছেন। ফিলিস্তিনের কর্মকর্তারা এ খবর জানান।

এদিকে হামলায় ইসরাইলি এক সৈন্য আহত হওয়ার পর গাড়ি হামলা চালানো এক সন্দেহভাজন নিহত হয়েছে। ইসরাইলি হাসপাতাল ও সেনাবাহিনী এ কথা জানিয়েছে।

রাতে পশ্চিম তীরে পৃথক দুই সংঘর্ষে সৈন্যদের লক্ষ্য করে হামলা চালানো ‘দাঙ্গাকারীদের’ ওপর ইসরাইলি সেনাদের গুলি চালানোর কথা নিশ্চিত করেছে দেশটির সেনাবাহিনী।

তারা জানায়, জেরুসালেমের উত্তরে সন্দেহভাজন এক ব্যক্তির গাড়ি হামলায় ২০ বছর বয়সী এক নারী সৈন্য আহত হয়েছেন এবং তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। জেরুসালেমের শারি তিজাদেক হাসপাতাল ওই হামলাকারীর নিহত হওয়ার খবর নিশ্চিত করেছে।

এ বছর পশ্চিম তীরে একের পর এক সহিংস ঘটনা ঘটতে দেখা যায়। সেখানে প্রায় প্রতিদিনই ইসরাইলি সেনাবাহিনী অভিযান চালায় এবং এতে অনেক ফিলিস্তিন যোদ্ধা ও বেসামরিক নাগরিক নিহত হন।

ফিলিস্তিন স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, রামাল্লার কাছে কফর ইনে দুই ভাই ইসরাইলি সৈন্যের গুলিতে নিহত হন।

মন্ত্রণালয়ের পৃথক বিবৃতিতে বলা হয়, বেইত উমারে ইসরাইলি সৈন্যের গুলিতে তৃতীয় এক ব্যক্তি নিহত হন। তার মাথায় গুলি লেগেছিল। এছাড়া মঙ্গলবার দুপুরের পর রামাল্লার উত্তরে সংঘর্ষ চলাকালে ইসরাইলি সেনার গুলিতে চতুর্থ ফিলিস্তিনি নাগরিক প্রাণ হারায়। তার বুকে গুলি লাগে বলে জানা যায়।

ফিলিস্তিনের সরকারি বার্তা সংস্থা জানায়, রামাল্লার কাছে ওয়াফা নামের ওই ব্যক্তি নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ