Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

১৫ বছরের কারাদণ্ড হলো চার মাদক কারবারির

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ৯:০৭ পিএম

রাজধানীর উত্তরা পূর্ব থানার মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় চার মাদক কারবারির ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদের প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালত এ রায় ঘোষণা করেন। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি জানিয়েছেন। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- সুমন মিয়া, দেলোয়ার হোসেন, কামাল হোসেন ও ইসমাইল। এদের মধ্যে কামাল ও ইসমাইল পলাতক রয়েছেন।

২০১৮ সালের ২৬ মার্চ ৭৩ হাজার ৮৪৫ পিস ইয়াবা উদ্ধারের ঘটনায় র‌্যাব-১ এর নায়েব সুবেদার মো. আরশাদুর রহমান বাদী হয়ে উত্তরা পূর্ব থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০১৮ সালের ২৬ জুন মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক দীপন কুমার ঘোষ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৯ সালের ৭ এপ্রিল আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। বিচার চলাকালীন আদালত ১৫ জনের সাক্ষ্যগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কারাদণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ