Inqilab Logo

রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইউক্রেন সম্পর্কে সত্য রিপোর্ট করার জন্য বিদেশী মিডিয়ার প্রতি আহ্বান ল্যাভরভের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২৩, ১:৫১ পিএম

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বুধবার রাশিয়ায় স্বীকৃত বিদেশী মিডিয়া ব্যুরোর প্রধানদের সাথে একটি কার্যকরী বৈঠকে, ইউক্রেনে যা ঘটছে সে সম্পর্কে রাশিয়ান পক্ষ যে তথ্য সরবরাহ করে তার পটভূমিতে সত্য প্রতিবেদন করার জন্য তাদের আহ্বান জানিয়েছে।

তিনি উল্লেখ করেছেন যে, পাঠকদের কাছে সরাসরি ও সত্য তথ্য থাকা গুরুত্বপূর্ণ। ‘আমি নিশ্চিত যে প্রকৃত সাংবাদিকরা, প্রকৃত কূটনীতিকদের মতোই, তাদের খ্যাতিকে মূল্য দেয় এবং বর্তমান ঘটনাগুলিকে নিরপেক্ষভাবে এবং ব্যাপকভাবে কভার করার চেষ্টা করে, যখন এটি আপনার এবং আমাদের শ্রোতাদের কাছে উপস্থাপিত সিদ্ধান্তের ক্ষেত্রে আসে,’ তিনি বলেন।

ল্যাভরভ জোর দিয়ে বলেছিলেন যে, রাশিয়ান পক্ষ ইউক্রেনে এবং এর আশেপাশে কী ঘটছে সে সম্পর্কে অনেক তথ্য সরবরাহ করেছে এবং সেগুলির সমস্তই ‘নির্দিষ্ট প্রমাণ দ্বারা সমর্থিত’।

‘(এ ধরনের তথ্য) সর্বদা শেষ প্রাপকদের কাছে পৌঁছানো উচিত, যারা আক্ষরিক অর্থে জল্পনা-কল্পনা, কারসাজি এবং বড় মিথ্যার ঝড়ের মধ্যে রয়েছে যা প্রকাশ্যে বাস্তবতাকে বিকৃত করে, তাই আপনার এবং আমাদের কূটনীতিকদের জন্য সত্য জানানো এখন বিশেষ গুরুত্বপূর্ণ,’ ল্যাভরভ বলেছেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ