Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সবুজ সংকেত পেল কালো ব্যাট

| প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : দুর্দান্ত পারফরম্যান্সের সঙ্গে অভিনব কিছু দিয়ে সব সময়ই ভক্তদের চমকে দিতে চান ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটাররা। ক্রিকেট মাঠে তাদের উদযাপনগুলোও দেখার মতো। এবার অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগের সবচেয়ে জমজমাট আসর বিগ ব্যাশে কালো ব্যাটে খেলছিলেন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল। তবে চোখে ব্যাঘাত ঘটার জন্য এই কালো ব্যাটকে নিষিদ্ধ করা হয়েছিল। তার ব্যাটের গোলাপি হাতলের পাশাপাশি নিচের অংশে কালো রঙের প্রলেপ দেয়া ছিল। অবশেষে সিডনি থান্ডারের এ তারকাকে কালো ব্যাট দিয়ে খেলার অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। মূলত নির্মাণগত দিক থেকে উন্নতি ঘটানোর জন্য তাকে কালো ব্যাটে খেলার অনুমতি দেয়া হয়েছে।
রঙিন ব্যাটের প্রচলন দেখা যেতে পারে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। ‘স্পার্টান স্পোর্টস’ নামক একটি ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান তাদের অ্যাম্বাসেডর মহেন্দ্র সিং ধোনিকে আইপিএলে রঙিন ব্যাটে পারফর্ম করাতে চায়। আইপিএলে রাইজিং পুনে সুপারজায়ান্টসের অধিনায়ক ধোনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সবুজ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ