Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ার ভয়াবহ ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা ইউক্রেনে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:১৩ এএম | আপডেট : ১১:৩৯ এএম, ১১ ফেব্রুয়ারি, ২০২৩

ইউক্রেনের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা লক্ষ্য করে রাশিয়ার সামরিক বাহিনী নতুন করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। এর মধ্যে কয়েকটি হামলার ফলে দেশটির বিদ্যুৎ ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। পাশাপাশি ট্রেন সার্ভিসেও বিঘ্ন সৃষ্টি হয়। ইউক্রেনের সরকারি কর্মকর্তারা ও গণমাধ্যম এ তথ্য জানিয়েছে। খবর ইউরো নিউজের।

নতুন করে এ হামলা শুরু হয় শুক্রবার সকাল থেকে এবং তখন থেকে গোটা ইউক্রেনজুড়ে বিমান সতর্কীকরণ ব্যবস্থা সক্রিয় রয়েছে।

ইউক্রেনের বিমান বাহিনী দাবি করেছে, তারা পাঁচটি কামিকাযে ড্রোন এবং পাঁচটি সমুদ্র থেকে ছোঁড়া ক্যালিবার ক্ষেপণাস্ত্র ভূপাতিত করেছে।

ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার ইন-চিফ ভ্যালেরি জালুঝনি বলেছেন, কৃষ্ণসাগর থেকে ছোঁড়া দুটি ক্যালিবার ক্ষেপণাস্ত্র রোমানিয়া ও মলদোভার আকাশসীমা লঙ্ঘন করেছে।

মলদোভার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, তারা তাদের আকাশসীমা দিয়ে ক্ষেপণাস্ত্র উড়ে যাওয়ার বিষয়টি শণাক্ত করেছে।

মন্ত্রণালয় এর নিন্দা জানালেও তাৎক্ষণিকভাবে এ ঘটনার জন্য রাশিয়াকে দোষারোপ করেনি। কিন্তু মলদোভার পররাষ্ট্র মন্ত্রণালয় আকাশসীমা লঙ্ঘনের জন্য রাশিয়াকে দায়ী করেছে এবং রুশ রাষ্ট্রদূতকে তলব করা হবে বলে জানিয়েছে।

তবে, এ ব্যাপারে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় এখনও কোনো মন্তব্য করেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ