Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আগামী সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ দেখতে চায় নরওয়ে : রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৩:০৩ পিএম

নরওয়ে সরকার বাংলাদেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন সব দলের অংশগ্রহণে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ দেখতে চায় বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত এসপেন রিকটার ভেন্ডসেন।

আজ শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে সাভারে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সামনে প্রাণিবিদ্যা বিভাগের আয়োজনে ২৩তম ‘পাখি মেলা’র উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

নরওয়ের রাষ্ট্রদূত বলেন, অবশ্যই আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ দেখতে চায় তার দেশ।

সব দলের অংশগ্রহণে নির্বাচন হলে দেশের মানুষ খুশি থাকে জানিয়ে তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে তিনি পাখি মেলা দেখতে ছুটে এসেছেন। কারণ যেকোনো পাখি দেখতে তার ভালো লাগে।

এর আগে, ‘পাখপাখালি দেশের রত্ন, আসুন সবাই করি যত্ন’— স্লোগানকে সামনে ধারণ করে ২৩তম এ পাখি মেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নুরুল আলম।

পাখি মেলা উপলক্ষে শিশুদের পাখি আঁকা প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। এ ছাড়া পাখিবিষয়ক বিভিন্ন স্টল বসেছে। উদ্বোধনী অনুষ্ঠানে পাখি সংরক্ষণসহ বিভিন্ন অবদান রাখায় কয়েকজনকে ‘পাখি অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রদূত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ