Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাখমুতে রিজার্ভ সেনা পাঠাচ্ছে কিয়েভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২৩, ৩:৩৬ পিএম

ইউক্রেনীয় সশস্ত্র বাহিনী আর্টিওমভস্ক (ইউক্রেনে বাখমুত নমে পরিচিত), উগলেদার এবং মেরিঙ্কায় রিজার্ভ সেনা স্থানান্তর অব্যাহত রেখেছে, ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের (ডিপিআর) ভারপ্রাপ্ত প্রধান ডেনিস পুশিলিন সোমবার রাশিয়ান টিভিতে বলেছেন।

‘কিছু অতিরিক্ত বাহিনীর রিজার্ভ সেনা স্থানান্তর অব্যাহত রয়েছে এবং অন্যান্য এলাকার সঙ্গে এটি আর্টিওমভস্ক, উগলেদার এবং মেরিঙ্কার দিকে বেশি ঘটছে বলে আমরা দেখতে পাচ্ছি,’ পুশিলিন বলেছিলেন। তিনি আরও উল্লেখ করেছেন যে, রাশিয়ান বাহিনী এ দিকগুলিতে কিছু অগ্রগতি করেছে, কিন্তু সেটি ‘অতটা অসামান্য’ নয়, কারণ সেখানে প্রতি মিটারের (অঞ্চল) জন্য আক্ষরিক অর্থে যুদ্ধ চলছে।’

৩০ জানুয়ারী, পুশিলিন ঘোষণা করেছিলেন যে, রাশিয়ান বাহিনী উগলেদারের পূর্ব উপকণ্ঠে প্রবেশ করেছে এবং যোগ করেছেন যে, শহরটির নিয়ন্ত্রণ নেয়ার ফলে একই সাথে দুটি দিকে অগ্রসর হওয়া সম্ভব হবে।

পুশিলিন আরও উল্লেখ করেছেন যে, রাশিয়ান বাহিনী আর্টিওমভস্কের প্রধান সড়কগুলোর দিকে অগ্রসর হচ্ছে, তবে শহরটি ঘেরাও করার বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না, কারণ সেখানে মারাত্মক লড়াই চলছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কিয়েভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ