Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৮ ঘণ্টার ব্যবধানে উখিয়ার আরো এক রোহিঙ্গা নেতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ১০:৩০ এএম

কক্সবাজারের উখিয়া উপজেলায় শরণার্থী ক্যাম্পে 'আধিপত্য বিস্তারের জেরে' আট ঘণ্টার ব্যবধানে খুন হয়েছেন আরও এক রোহিঙ্গা কমিউনিটি নেতা।

শনিবার গভীর রাতে উপজেলার পালংখালী ইউনিয়নের ৮-ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকে এ ঘটনা ঘটে বলে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান।
নিহত মোহাম্মদ সলিম উখিয়ার ৮-ওয়েস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লকের বাসিন্দা আব্দুস সোবহানের ছেলে। তিনি ক্যাম্পের ব্লকটির ব্যবস্থাপনায় নিয়োজিত পরিচালনা কমিটির উপ-কমিউনিটি নেতা (উপ-মাঝি) ছিলেন।
এর আগে শনিবার সন্ধ্যায় মুখোশধারী দুষ্কৃতকারীদের এলোপাথাড়ি ছুরিকাঘাতে খুন হন উখিয়ার ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-ব্লকের প্রধান কমিউনিটি নেতা মোহাম্মদ রশিদ (৩৬)।
রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত এপিবিএন ও স্থানীয়দের বরাতে ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, “শনিবার গভীর রাত ৩টায় একদল মুখোশধারী দুষ্কৃতকারী মোহাম্মদ সলিমকে নিজের ঘর থেকে ডেকে আনে। পরে তাকে এলোপাথাড়ি গুলি করে ফেলে রেখে পালিয়ে যায়।“
“খবর পেয়ে এপিবিএন পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ মোহাম্মদ সলিমকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এমএসএফ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।”
তবে কারা, কী কারণে এ হত্যাকাণ্ড ঘটিয়েছে পুলিশ তা এখনও নিশ্চিত নয় এবং ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানান ওসি।
শেখ মোহাম্মদ আলী জানান, লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে ময়নাতদন্তের পর স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।
রোববার সন্ধ্যায় নিহতের স্ত্রী বাদী হয়ে ৩৩ জনকে আসামি করে মামলা করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোহিঙ্গা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ