Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে দুটি চাঞ্চল্যকর হত্যা মামলার মৃত্যুদন্ড ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২৩, ৩:১৬ পিএম | আপডেট : ৪:২৪ পিএম, ২৫ জানুয়ারি, ২০২৩

শেরপুর সদর ও ঝিনাইগাতীর চাঞ্চল্যকর দুটি হত্যা এবং ধর্ষণের পর হত্যা মামলার মৃত্যুদন্ড প্রাপ্ত কালু ও যাবজ্জীবন সাজাপ্রাপ্ত সাগরকে গ্রেফতার করেছে র‍্যাব।
পলাতক এ দুই সাজাপ্রাপ্ত আসামিকে র‍্যাব-১৪ গাজীপুরের কালিয়াকৈর ও রাজেন্দ্রপুরে ২৪ জানুয়ারি অভিযান চালিয়ে গ্রেফতার করে।
আজ দুপুরে র‍্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করেন।

র‍্যাব জানায়, বিগত ২০১৬ সালের ৭মার্চ রাতে সাগর ও সহযোগীরা অটোরিকশা চালক ও আঃ রেজ্জাককে খুন করে শেরপুর শহরের মোবারকপুর এলাকায় একটি ইটের ভাটায় ইটদিয়ে চাপা দিয়ে রাখে। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে সদর থানায় মামলা করে। পরে বিগত বছরের ৬ এপ্রিল শেরপুর জেলা ও দায়রাজজ আদালত সদর উপজেলার যোগিনীমুরা গ্রামের সাগর নামে খুনিকে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করে। এরপর থেকে সাগর গাজীপুরের রাজেন্দ্রপুরে ছদ্মনাম নাম ধারণ করে পালিয়ে ছিলো।
অপরদিকে ৫ম শ্রেণির এক ছাত্রীকে ঝিনাইগাতীর বাকাকুড়া গ্রামের তার নানা বাড়ি থেকে পাশ্ববর্তী কালু মিয়া ডেকে নিয়ে ধর্ষণ করার পর খুন করে। পরে এ বিষয়ে ঝিনাইগাতী থানায় নারী ও শিশু নির্যাতন দমন ও হত্যা মামলা দায়ের করা হয়।
পরে বিগত ২০১৮ সালের ১৮ অক্টোবর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল খুনি কালুকে মৃত্যুূদন্ড প্রদান করে। খুনের পর থেকেই খুনি কালো গাজীপুরের কালিয়াকৈরে পলাতক ছিলো।
উভয় আসামিকে ২৪ জানুয়ারি র‍্যাব গ্রেফতার করে।
র‍্যাব-১৪- জামালপুরের কোম্পানি কমান্ডার আশিক উজ্জামান শেরপুর প্রেসক্লাবে সাংবাদিকদের জানান, দীর্ঘদিন ধরে এ সাজা প্রাপ্ত আসামীরা ছদ্মনামে পালিয়ে বেড়াচ্ছিলো। আমরা নানাভাবে খোঁজ নিয়ে তাদেরকে গ্রেফতার করতে সক্ষম হই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ