Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে ইজতেমাকে কেন্দ্র করে তিন সড়কে যান চলাচল সীমিত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২৩, ১০:৪৫ এএম

বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ও দেশের বৃহত্তম জুমার নামাজকে কেন্দ্র করে গাজীপুরের তিন সড়কে যান চলাচল সীমিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ট্রাফিক পুলিশ। এসব সড়ক হয়ে কোনো পণ্যবাহী গাড়ি ঢাকায় ঢুকতে দেওয়া হবে না, তবে চলবে যাত্রীবাহী ও ইজতেমাগামী সকল ধরনের যান।

বৃহস্পতিবার (১২ জানুয়ারি) মধ্যরাত থেকে গাজীপুর মহানগর ট্রাফিক পুলিশের এই সিদ্ধান্ত কার্যকর হয়েছে। বিধিনিষেধ চলবে শুক্রবার বিকেল ৩টা পর্যন্ত। সড়ক তিনটি হলো, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস থেকে রাজধানীর আবদুল্লাহপুর পর্যন্ত, টঙ্গীর ঘোড়াশাল আঞ্চলিক সড়কের মিরের বাজার থেকে টঙ্গীর স্টেশন রোড পর্যন্ত এবং কামারপাড়া থেকে টঙ্গীর স্টেশন রোড পর্যন্ত।

গাজীপুর মহানগর ট্রাফিক পুলিশের উপকমিশনার মো. আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ইজতেমা মাঠের আশপাশে প্রচুর সংখ্যক মুসুল্লি অবস্থান নিয়েছেন। মাঠে জায়গা সংকুলান না হওয়ার তারা বিভিন্ন রাস্তায় অবস্থান করছেন। শুক্রবার জুমার নামাজে অংশ নিতে আরও বেশি মুসল্লি আসবে। এসব বিষয় বিবেচনা করে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও জানান, তবে ইজতেমার উদ্দেশ্যে আসা পরিবহন এসব বিধিনিষেধের আওতায় আসবে না। বৃহস্পতিবার মধ্যরাত থেকে পণ্যবাহী কোনো গাড়ি চলতে দেওয়া হচ্ছে না। এছাড়াও দিনের বেলায় পণ্যবাহী কোনো ট্রাক ঢাকায় ঢুকবে না। যেসব যান ইজতেমাকে উদ্দেশ্য করে আসছে আমরা তাদের এই সড়কগুলো ব্যবহারে সুযোগ দিচ্ছি। আর পণ্যবাহী যানগুলোকে ডাইভারশন করে নতুন রাস্তা দেখিয়ে দেওয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইজতেমা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ