Inqilab Logo

রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২১ হাজার চেচেন যোদ্ধা ইউক্রেনের বিশেষ অভিযানে অংশ নিয়েছে: কাদিরভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১২:৪৫ পিএম

চেচেন নেতা রমজান কাদিরভ তার টেলিগ্রাম চ্যানেলে বলেছেন যে, ২১ হাজারেরও বেশি চেচেন যোদ্ধা ইউক্রেনে ২৪ ফেব্রুয়ারি, ২০২২ থেকে শুরু হওয়া রাশিয়ার বিশেষ সামরিক অভিযানে অংশ নিয়েছে।

‘আমি চেচনিয়া প্রজাতন্ত্রের অপারেটিভ সদর দফতরের একটি বৈঠকে, সামরিক ও নিরাপত্তা প্রধানদের সাথে গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে আলোচনা করেছি, যেখানে আমাদের মনোযোগ দেয়া প্রয়োজন। আমি চেচেন পার্লামেন্টের স্পিকার ম্যাগোমেদ দাউদভের রিপোর্টও শুনেছি, যিনি বিশেষ অভিযানের চেচনিয়া প্রজাতন্ত্রের অপারেটিভ হেডকোয়ার্টার প্রধানও। তিনি বলেছিলেন যে, এটি শুরু হওয়ার পর থেকে ২১,০০০ এরও বেশি চেচেন যোদ্ধা এই বিশেষ অভিযানে অংশ নিয়েছে। এ মুহূর্তে ৯ হাজারেরও বেশি সেনা ফ্রন্টলাইনে রয়েছে। তাদের প্রত্যেকের কাছে তাদের প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম এবং অস্ত্র রয়েছে,’ কাদিরভ লিখেছেন।

তার কথায়, বিশেষ অভিযানের প্রথম দিন থেকেই চেচেন প্রজাতন্ত্র ‘ন্যাটো এবং বান্দেরার আক্রমণকারীদের বিরুদ্ধে রাশিয়ার বিজয়ে একটি গুরুত্বপূর্ণ অবদান’ রেখে আসছে।

প্রজাতন্ত্রের প্রধান যোগ করেছেন যে, প্রয়োজনীয় সরঞ্জাম সরবরাহের বিষয়টি তার বিশেষ নিয়ন্ত্রণে ছিল এবং তিনি যুদ্ধক্ষেত্রে চেচেন সামরিক কমান্ডারদের সাথে ব্যক্তিগত যোগাযোগ বজায় রেখেছিলেন যাতে উদ্ভূত সমস্ত সমস্যা সময়মতো সমাধান করা যায়। সূত্র: তাস।



 

Show all comments
  • Zakiul Islam ১১ জানুয়ারি, ২০২৩, ১:৫২ পিএম says : 0
    তুমি একজন চেচেন বিশ্বাস ঘাতক । তুমি চেচেনদের রক্তের সঙ্গে বেঈমানি করেছো ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ