Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজনীতিতে ভালো-সৎ ও মেধাবী মানুষের অভাব : কাদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২৩, ৫:৪২ পিএম

রাজনীতিতে ভালো মানুষের অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

তিনি বলেন, ভালো-সৎ ও মেধাবীদের রাজনীতিতে আনতে হবে, অন্যথায় চরিত্রহীন হয়ে যাবে রাজনীতি।

 

রোববার (৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় পার্টি-জে,পি’র ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশনে এসব কথা বলেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খারাপ লোকদের হাতে রাজনীতি থাকলে দেশের খারাপ হয়ে যাবে। ভালো ও মেধাবীদের রাজনীতিতে আনতে হবে।

তিনি আরও বলেন, নষ্ট রাজনীতিবিদরা নষ্ট রাজনীতিকে বাঁচিয়ে রাখে। রাজনীতিতে ভালো মানুষ নেই, আমরা রাজনীতিকে আকর্ষণীয় করতে পারিনি। বাংলাদেশ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে বাঁচাতে হলে গণতন্ত্রকে রক্ষা করতে হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, বিজয়কে সুসংহত করতে ও উন্নয়নকে বাঁচাতে হলে ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার বিকল্প নেই। গণতন্ত্রকে বাঁচাতে শক্তিশালী বিরোধীদল প্রয়োজন বলেও উল্লেখ করেন তিনি। এসময় তিনি জানান, ৭৫’র হত্যাকাণ্ড বিশ্ব ইতিহাসে বিরল।

ছাত্র রাজনীতির সুনামের ধারা হারিয়ে গেছে বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের

এসময় সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করার আহ্বান জানান তিনি। অধিবেশনে আরও বক্তব্য দেন ১৪ দলের নেতা আমির হোসেন আমু, হাসানুল হক ইনু, দিলীপ বড়ুয়া, আনোয়ার হোসেন মঞ্জু ও রাশেদ খান মেনন।

 



 

Show all comments
  • Nazmul hasan ৮ জানুয়ারি, ২০২৩, ৬:০৬ পিএম says : 0
    Jokes of the year
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ