Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আহাম্মকের মতো সুপারিশ করে বিদেশিরা! সিলেটে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৩:৪৫ পিএম

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, বাংলাদেশ সম্পর্কে খুব সীমিত জ্ঞান বিদেশিদের। তারা আমাদের মাঝে-মধ্যে যে সুপারিশ দেয়, সেগুলো খুব আহাম্মকের (বোকা) মতো মনে হয়, অলীক (ভিত্তিহীন / মিথ্যা)। আজ বুধবার (৪ জানুয়ারি) সকালে সিলেটের সিভিল সার্জনের কার্যালয়ে আয়োজিত কমিউনিটি ক্লিনিক বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, এই দেশ পৃথিবীর মধ্যে অন্যতম দেশ, যেখানে মানবাধিকার ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য ৩০ লক্ষ লোক রক্ত দিয়েছে। এখানে প্রতিটি মানুষের হৃদয়ে রয়েছে গণতন্ত্র। এদেশে নির্বাচনে ৭০-৮০ শতাংশ লোক ভোট দেয়। কিন্তু অনেক দেশে ২৫-৩০ ভাগ লোকও ভোট দেয় না। নির্বাচনে প্রার্থী খুঁজে পাওয়া যায় না। অথচ এদেশে একেকটি পদে প্রতিদ্বন্দ্বিতা করেন বিপুল সংখ্যক প্রার্থী।

এমন বাস্তবতায় মিডিয়াকে এ বিষয় নিয়ে হইচই না করার পরামর্শ দেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, মিডিয়া তাদের কাছে না গেলে বসে থাকবে তারা। বাংলাদেশের মতো গণমাধ্যমের স্বাধীনতা অন্য কোথাও নেই।
তিনি বলেন, বিরোধী দল দেশের উন্নতি চায় না বলে অপপ্রচার চালাচ্ছে বিদেশে। তারা নিজের পা কেটে ক্ষতি করতে চায় অন্যের। এসময় উপস্থিত ছিলেন, জেলা আ্ওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ্ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী,জেলা যুবলীগের সাধারন সম্পাদক শামীম আহমদ, মহানগর যুবদলীগের সভাপতি আলম খান মুক্তি, এডভোকেট আফসর আহমদ চেয়ারম্যান প্রমুখ।



 

Show all comments
  • Md Rejaul Karim ৪ জানুয়ারি, ২০২৩, ৪:৩০ পিএম says : 0
    আহম্মকের নিষেধ্যঙ্গায় ঘুম হারাম হয়।।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ