Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী সান্তিয়াগো আন্দ্রেস ক্যাফিয়েরো তিন দিনের সফরে ঢাকায় আসছেন। আজ সোমবার তার ঢাকায় পৌঁছার কথা রয়েছে। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরিন সাপ্তাহিক ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেছিলেন।

ঢাকা সফরকালে তিনি আর্জেন্টাইন দূতাবাস খোলার ঘোষণা দেবেন বলে আশা করা হচ্ছে। এছাড়া, দুই দেশের মধ্যে সহযোগিতা বাড়াতে তিনটি সমঝোতা চুক্তি সইয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

ফুটবল বিশ্বকাপ চলাকালে বাংলাদেশের সঙ্গে আর্জেন্টিনার সম্পর্ক গভীর হয়। তখন আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ ঢাকায় দূতাবাস খোলার আগ্রহ প্রকাশ করেন। সে লক্ষ্যেই আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় আসছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক হবে বলে আশা করা হচ্ছে।

এর আগে আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফর সামনে রেখে দেশটির নয়াদিল্লির দূতাবাসের উপরাষ্ট্রদূত ফ্রাঙ্কো সেনিলিয়ানির নেতৃত্বে একটি প্রতিনিধিদল গত ৩০ জানুয়ারি ঢাকা সফর করেন। সে সময় আর্জেন্টিনার পররাষ্ট্রমন্ত্রীর সফর চূড়ান্ত হয়। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পররাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ