Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

মসজিদভিত্তিক শিশুদের নতুন বই দিলো ইসলামিক ফাউন্ডেশন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৬:২৪ পিএম

মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের (৭ম পর্যায়) শিক্ষার্থীদের হাতে নতুন বছরের বই তুলে দিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। রবিবার (১ জানুয়ারি) বায়তুল মোকাররম জাতীয় মসজিদ মিলনায়তনে গণশিক্ষা প্রকল্পের ঢাকা জেলার পাঁচটি জোনের প্রায় ২৫০ জন শিক্ষার্থীদের হাতে নতুন শিক্ষাবছরের বই তুলে দেওয়া হয়।

শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মু. আ. আউয়াল হাওলাদার। অনুষ্ঠানে ঢাকা মহানগরীর প্রায় ৪৫০ জন শিক্ষার্থী, শিক্ষক ও তাদের অভিভাবকরা অংশগ্রহণ করেন। মু. আ. আউয়াল হাওলাদার বলেন, শুধু বই বিতরণ করলেই হবে না, বইয়ের আসল মর্মবাণী, শিক্ষা, নীতি-আদর্শ কোমলমতি শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দিতে পারলেই এই মহতি উদ্দেশ্য সফল হবে।

এদিকে আজ সারাদেশে গণশিক্ষা কেন্দ্রের প্রায় ২৮ হাজার ৮০০টি প্রাক প্রাথমিক গণশিক্ষা কেন্দ্রে ৮ লাখ ৬৪ হাজার শিক্ষার্থীর মাঝে বই বিতরণ করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. মুনিম হাসান। এছাড়া আরও উপস্থিত ছিলেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্প পরিচালক (যুগ্ম-সচিব) মো. নায়েব আলী মণ্ডল। ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক এ কে এম ফজলুর রহমান, মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার।

অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ড. মুহাম্মদ আবদুস সালাম। মসজিদভিত্তিকি শিশু ও গণশিক্ষা কার্যক্রম শীর্ষক প্রকল্পের ২০২৩ শিক্ষাবর্ষের প্রাক প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে এই বই বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক ফাউন্ডেশন

৪ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ