Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

যে কোন প্রয়োজনে সেনাবাহিনী সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত : সেনা প্রধান

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২৩, ৫:০৯ পিএম

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বাংলাদেশ সেনাবাহিনী সুখে-দুঃখে সকল সময়ে দেশের মানুষের পাশে থেকে যেকোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে সদা প্রস্তুত রয়েছে। দেশ গঠন ও যে কোন দুর্যোগে বাংলাদেশ সেনাবাহিনী সামর্থ্যের মধ্যে সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে বদ্ধপরিকর। প্রশিক্ষণকালীন সময়ে সেনাবাহিনী তার জনকল্যাণমূলক কাজের অংশ হিসেবে অসহায়, দুস্থ ও শীতার্ত মানুষের পাশে নিয়মিত দাঁড়ায়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সেনাবাহিনী খুলনা অঞ্চলের অসহায়, দুস্থ ও গরীব-দুঃখী মানুষের পাশে দাঁড়িয়েছে।
তিনি আজ রোববার সকালে ৭ পদাতিক ডিভিশন এর অধীন গোপালগঞ্জ এবং খুলনা জেলার শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন ও বিভিন্ন রণকৌশলগত প্রশিক্ষণ কার্যাবলী পর্যবেক্ষণ করেন। পরবর্তীতে সেনাবাহিনী প্রধান ৭ পদাতিক ডিভিশন এর ব্যবস্থাপনায় খুলনায় ২ হাজার অসহায় ও দুস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ এবং ৫টি স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে খেলাধূলার সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন। শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শনকালে বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মোঃ সাইফুল আলম এবং জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার বরিশাল এরিয়া মেজর জেনারেল আবদুল কাইয়ুম মোল্লা উপস্থিত ছিলেন।
সেনাবাহিনী প্রধান শীতবস্ত্র বিতরণের পর অসহায়, দুস্থ ও গরীব-দুঃখী মানুষের মাঝে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে ৭ পদাতিক ডিভিশন কর্তৃক পরিচালিত ফ্রি-মেডিকেল ক্যাম্পেইন পরিদর্শন করেন। এই কর্মসূচীতে সামরিক বাহিনীর বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা মাদারীপুর, বরিশাল ও খুলনা এলাকায় বিভিন্ন সার্জারী অপারেশনসহ ১১৭৯ জন গরীব, অসহায় ও দুস্থ মানুষের চিকিৎসা সেবা প্রদান করা হয়। সেনাবাহিনীর এ ধরণের জনসেবামূলক কার্যক্রম জনসাধারণকে চিকিৎসা সেবা প্রাপ্তির পাশাপাশি শীতের প্রকোপ এবং অসুস্থতা থেকে আরোগ্য পেতে বিশেষ ভূমিকা রাখছে।
পরিদর্শনকালীন সময় সেনাসদর ও স্থানীয় ফরমেশনের ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, স্থানীয় বেসামরিক প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেসিও এবং অন্যান্য পদবির সেনাসদস্যগণ, গণমাধ্যম ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা প্রধান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ