Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ সেনাবাহিনী মানুষের বিশ্বাস ও ভরসার মূর্ত প্রতীক -সেনা প্রধান আজিজ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৯, ৭:৪৮ পিএম

সংবিধান ও দেশের সার্বভৌমত্ব রক্ষায় সকল সেনা সদস্যকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। যে কোন অভ্যন্তরীন কিংবা বাইরের হুমকি মোকবেলায় সেনাবাহিনীকে সদা প্রস্তুত থাকারও আহ্বান জানিয়েছেন সেনা প্রধান। বৃহস্পতিবার দক্ষিণাঞ্চলের একমাত্র সামরিক স্থাপনা বরিশালের শেখ হাসিনা সেনানিবাসের ৮টি নতুন ইউনিট উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন সেনা প্রধান। ।
জেনালে আজিজ আহমেদ বলেন, বাংলাদেশ সেনাবাহিনী দেশের সম্পদ এবং দেশের মানুষের বিশ^াস ও ভরসার মূর্ত প্রতীক। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠানের জন্য ৭ পদাতিক ডিভিশনের উল্লেখযোগ্য সেনা সদস্যরা বরিশাল বিভাগের ৪টি জেলায় অসামরিক প্রশাসনকে সর্বাত্মক সহায়তা করেছে। বাংলাদেশ সেনাবাহিনী প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে। অচিরেই বাংলাদেশ সেনাবাহিনী পৃথিবীর সেরা বাহিনীতে পরিনত হবে বলে আশা করেন সেনা প্রধান।
এর আগে সকাল সোয়া ১০টায় সেনা প্রধান শেখ হাসিনা সেনানিবাসের অনুষ্ঠানস্থলে পৌঁছালে ৭ পদাতিক ডিভিশনের জিওসি ও বরিশালের এরিয়া কমান্ডার মেজর জেনারেল মো. রাশেদ আমিন তাকে অভ্যর্থনা জানান। পরে প্যারেড কমান্ডার মেজর মুরসালিনের নেতৃত্বে কুচকাওয়াজ প্রদর্শন এবং সেনা প্রধানকে সালাম প্রদান করা হয়।
এ সময় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শেখ হাসিনা সেনানিবাসে ২২ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন, ২৩ আর ই ব্যাটালিয়ন, ৪১ বীর অর্ডন্যান্স ডিপো, ৭ এম পি ইউনিট, ১২৩ ব্রিগেড সিগন্যাল কোম্পানী, এস এস ডি বরিশাল এবং ৭ এফ আই ইউ ইউনিটের উদ্বোধন করেন সেনা প্রধান।
অনুষ্ঠানে বরিশাল শেখ হাসিনা সেনানিবাসের জিওসি মেজর জেনারেল মো. রাশেদ আমিন ছাড়াও বরিশাল-৩ আসনের এমপি গোলাম কিবরিয়া টিপু ও বরিশাল-৪ আসনের এমপি পংকজ নাথ, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার ও অতিরিক্ত আইজিপি মোশারফ হোসেন, জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান ও পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম সহ বিভিন্ন উর্ধ্বতন সরকারী কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ