Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা দক্ষিণ বিএনপির দায়িত্ব পেলেন নবী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক নবী উল্লাহ নবীকে সংগঠনটির ভারপ্রাপ্ত আহŸায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স গতকাল পত্র মারফত তাকে এ দায়িত্ব দেন। নবী উল্লাহ নবী দায়িত্ব পাওয়ায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নেতারা তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।
গতকাল সন্ধ্যায় নয়াপল্টনস্থ ভাসানী ভবন মিলনায়তনে এক সভায় নেতাকর্মীরা মিষ্টিমুখ করে শুভেচ্ছা বিনিময় করে নবী উল্লাহ নবীকে অভিনন্দন জানান।
শুভেচ্ছা বিনিময় সভায় নেতারা বলেন, নবী উল্লাহ নবীর ওপর দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দায়িত্ব দিয়েছেন, আমরা সবাই তারেক রহমানের নির্দেশ মেনে নবী উল্লাহ নবীর নেতৃত্বে ঐকবদ্ধভাবে কাজ করবো।
সদ্য ভারপ্রাপ্ত আহŸায়কে দায়িত্ব পাওয়া নবী উল্লাহ নবী বলেন, তারেক রহমানের নির্দেশে আমরা আরো একবার যুদ্ধ করতে প্রস্তুত আছি। তারেক রহমানের নির্দেশ অনুযায়ী আমরা জনগণের ভোটের অধিকারসহ দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে তীব্র গণআন্দোলন গড়ে তুলবো।
নবী উল্লাহ নবী বলেন, বিএনপিতে নেতৃত্বশূন্যতার কোনো সুযোগ নেই। একজন গ্রেফতার হবে, আরেকজন নেতৃত্ব দেবে। ইন শা আল্লাহ আমরা জনগণের দাবি আদায় করেই ঘরে ফিরবো। নবী উল্লাহ নবী তার বক্তব্যে আগামী ৩০ ডিসেম্বর গণমিছিল সফল করতে দলের সর্বস্তরের নেতাকর্মীদের সর্বাত্মক প্রস্তুত থাকার আহŸান জানান।
সভায় বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহŸায়ক আ ন ম সাইফুল ইসলাম, মোহাম্মদ মোহন, মহানগর সদস্য আব্দুল হাই পল্লবসহ নেতারা।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু বলেন, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহŸায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম গ্রেফতার হওয়ায় নবী উল্লাহ নবীকে ভারপ্রাপ্ত আহŸায়কের দায়িত্ব দেওয়া হয়েছে। আব্দুস সালাম মুক্ত না হওয়া পর্যন্ত তিনি ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক কমিটির ভারপ্রাপ্ত আহŸায়কের দায়িত্ব পালন করবেন।
বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশক্রমে এরই মধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে বলেও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দফতর সূত্র জানায়। গত ৭ ডিসেম্বর ঢাকার নয়াপল্টনসহ বিএনপির দলীয় কার্যালয়ে পুলিশি অভিযানে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহŸায়ক ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালামসহ প্রায় তিন শতাধিক নেতাকর্মী গ্রেফতার করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবী

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ