Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘এখন তুমি বিশ্বচ্যাম্পিয়ন’

মেসিকে নিয়ে স্ত্রী আন্তোনেলার আবেগঘন পোস্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২২, ১০:৫১ পিএম

কাতারের আগে টানা চারবার বিশ্বকাপ খেললেও চ্যাম্পিয়ন ট্রফি ছুঁয়ে দেখা হয়নি আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসির। যদিও এই সময়ের মধ্যে ক্লাব ও জাতীয় দলের হয়ে অনেক ট্রফিই ছুঁয়ে দেখার অভিজ্ঞতা হয়েছে তার। কিন্তু বিশ্বকাপ ট্রফি জেতা হয়নি এই আর্জেন্টাইন মহা তারকার। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠে ট্রফির কাছাকাছি গিয়েও জার্মানির কাছে হেরে স্বপ্নভঙ্গ হয়েছিল মেসির। এবার কাতারে স্বপ্নপূরণ হলো মেসির। ৮ বছর পর ঘুঁচলো আক্ষেপ। রোববার রাতে কাতার বিশ্বকাপের ফাইনালে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ফ্রান্সকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে মেসি উঁচিয়ে ধরলেন বহুল কাঙ্খিত সেই ট্রফি। যার অপেক্ষা তাকে করতে হয়েছে বছরের পর বছর। মেসির এমন সাফল্যে স্বাভাবিকভাবেই গর্বিত তার স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো। এই গর্ব তিনি প্রকাশ করলেন মেসিকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আবেগঘন পোষ্টের মাধ্যমে। রোমাঞ্চকর ফাইনালে ফ্রান্সকে হারিয়ে আর্জেন্টিনা বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পর মেসির স্ত্রী আন্তোনেলা রোকুজ্জো নিজের ইনস্টাগ্রামে লিখেন, ‘বিশ্বচ্যাম্পিয়ন। আমি কীভাবে আমার অনুভূতি জানাবো বুঝতে পারছি না। আমরা তোমার জন্য ভীষণ গর্ব অনুভব করছি মেসি। কখনোই হাল ছেড়ে না দিতে, শেষ অবধি লড়াই করতে শেখানোর জন্য তোমাকে ধন্যবাদ। অবশেষে সম্ভব হয়েছে। তুমি এখন বিশ্বচ্যাম্পিয়ন। আমরা জানি তুমি এত বছর ধরে কী কষ্ট পেয়েছো, তুমি এটা অর্জন করতে চেয়েছিলে! এগিয়ে যাও আর্জেন্টিনা।’
বিশ্বকাপের ফাইনাল শেষে কাতারের লুসাইল স্টেডিয়ামের মাঠে উপস্থিত ছিলেন চ্যাম্পিয়ন আর্জেন্টিনার খেলোয়াড়দের স্ত্রী-সন্তানরা। নিজেদের বিশ্ব শ্রেষ্ঠত্বের মুকুট জয়ের আনন্দ তারা ভাগাভাগি করতে চেয়েছেন স্ত্রী-সন্তানদের সঙ্গেই। সেই খেলোয়াড়দের পুরো পরিবারের ট্রফি জয়ের উৎসবের নানা মুহূর্তের ছবি এবং ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল-বিশ্বকাপ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ