Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজয় দিবসে দেশকে ভালোবাসার আহ্বান করলেন ডিএনসিসি মেয়র

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১১:৪১ এএম | আপডেট : ১২:৫২ পিএম, ১৬ ডিসেম্বর, ২০২২

বিজয় দিবসে দেশকে ভালোবাসার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে মহান বিজয় দিবসে সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে এ আহ্বান জানান তিনি।

এসময় সাংবাদিকদের সাথে আলাপকালে মেয়র বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে দেশকে মুক্ত ও স্বাধীন করার লক্ষ্যে যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল সমগ্র বাঙালি জাতি। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ এবং ২ লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে এ স্বাধীনতা। ১৯৭১ সালের এই দিনে পাক সেনাদের আত্মসমর্পণের মধ্য দিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। যাদের মহান আত্মত্যাগের বিনিময়ে আমাদের বিজয় অর্জিত হয়েছে, দেশকে ভালোবাসার মাধ্যমে তাদের প্রতি শ্রদ্ধা জানাতে হবে। গৌরবময় এ বিজয়ের দিনে আমাদের দেশকে ভালোবাসার প্রতিজ্ঞা করতে হবে।

মেয়র আরও বলেন, আমরা ঠিকই জাতীয় সংগীত গাই আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি। অথচ রাস্তায় ময়লা ফেলে দেই। ঢাকা শহরের বিভিন্ন জায়গায় খাল দখল হয়ে আছে, মাঠ দখল হয়ে আছে। দেশকে ও শহরকে ভালোবাসলে ময়লা ফেলা যাবে না, দখল করা যাবে না। ভবিষ্যৎ প্রজন্মের জন্য বাসযোগ্য সুন্দর নগর ও দেশ গড়ে তুলতে হবে। এসময় ডিএনসিসি মেয়র দেশবাসীকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএনসিসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ