Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য যুক্তরাষ্ট্রকে জবাব দিতে হবে: রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ৫:৫৭ পিএম

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বৃহস্পতিবার এক ব্রিফিংয়ে বলেছেন, রাশিয়ার লক্ষ্যবস্তুতে রকেট হামলা সহ কিয়েভের সন্ত্রাসী কর্মকাণ্ডের জন্য ওয়াশিংটন দায় এড়াতে পারবে না।

‘ওয়াশিংটন, যারা কার্যত সংঘাতের একটি পক্ষ হয়ে উঠেছে, রাশিয়ান বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে কিয়েভ সরকার কর্তৃক সংঘটিত সন্ত্রাসের সাথে নিজেদের জড়িত থাকার দায় এড়াতে সক্ষম হবে না এবং আমেরিকান অস্ত্রের মাধ্যমে সৃষ্ট মৃত্যু ও ধ্বংসের দায় থেকে নিজেকে মুক্ত করতে পারবে না, তিনি বলেছেন।

কূটনীতিক এই বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষণ করেছিলেন যে, রাশিয়ান ফেডারেশনের ভূখণ্ডে বেসামরিক বস্তুর উপরে গোলাবর্ষণ করা হয়েছিল কিয়েভের সরাসরি আদেশে ‘যুক্তরাষ্ট্রের অনুমোদন নিয়ে, যারা সরাসরি কামান এবং ক্ষেপণাস্ত্র ব্যবস্থার লক্ষ্য নির্ধারনে জড়িত এবং ইউক্রেনীয় সশস্ত্র বাহিনীকে স্যাটেলাইট গোয়েন্দা তথ্য প্রদান করে’।

‘আমেরিকান সাংবাদিকরা প্রকাশ্যে লিখেছেন যে, পেন্টাগন রাশিয়ার ভূখণ্ডে ড্রোন হামলা চালিয়েছে,’ জাখারোভা উল্লেখ করেছেন, ‘এই সমর্থন দ্বারা অনুপ্রাণিত হয়ে, ইউক্রেনীয় রাজনীতিবিদরা ইতিমধ্যেই মস্কোর কাছে সমালোচনামূলক অবকাঠামোতে আঘাত করার তাদের অভিপ্রায় ঘোষণা করছেন।’ সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ