Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউ জলপাইগুঁড়ি থেকে ঢাকা ক্যান্টনমেন্ট মিতালি এক্সপ্রেস চলাচল আপাতত স্থগিত

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১১:০৮ এএম

নীলফামারী সৈয়দপুর বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার (রাজশাহী) সঞ্জীব কুমার ভাটী বলেছেন, বিদেশিদের ই-টুরিস্ট ভিসা প্রদানে আমরা প্রস্তুতি নিচ্ছি। শিগগিরই এই কার্যক্রম শুরু করা হবে।

নিউ জলপাইগুঁড়ি থেকে ঢাকা ক্যান্টনমেন্ট মিতালি এক্সপ্রেস চলাচলের যে সম্ভাব্য তারিখগুলো ছিল তা আপাতত স্থগিত রাখা হয়েছে। মিতালী এক্সপ্রেস নিয়ে বাংলাদেশের সঙ্গে আলোচনা করেছি আমরা। রেল মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী মিতালি এক্সপ্রেস চলাচল আপাতত স্থগিত করা হয়েছে। যেহেতু কিছু প্রস্ততি বাকি রয়েছে, সেগুলি সম্পন্ন করে দ্রুত ট্রেন সার্ভিস চালু করা হবে।
বুধবার (২৩ মার্চ) নীলফামারী শহরে অবস্থিত সনাতন ধর্মের শ্রী শ্রী আনন্দময়ী কালিমন্দির নির্মাণ কাজের পরিদর্শন শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এসময় উপস্থিত ছিলেন শ্রী শ্রী আনন্দময়ী কালি মন্দির পরিচালনা কমিটির সভাপতি অক্ষয় কুমার রায়, সহ-সভাপতি দেবাষিশ মজুমদার বাবলা, সাধারণ সম্পাদক তাপস রায়, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান দীপক চক্রবর্তী, নারী ভাইস চেয়ারম্যান শান্তনা চক্রবর্তী প্রমুখ।

আগামী ২৬ মার্চ ট্রেনটির চলাচল শুরুর কথা থাকলেও তা যে হচ্ছে না, তা স্পষ্ট। কেননা, ২৭ মার্চ থেকে টিকিট দেওয়ার কথা জানিয়েছিল বাংলাদেশের রেলমন্ত্রণালয়। কিন্তু ওই দিন থেকেও ট্রেনটি না চলার সম্ভাবনা বেশি। আর ট্রেনটির যাত্রা শুরু হবে কবে তা এখনও চূড়ান্ত করা হয়নি। তবে অপর একটি সূত্র জানায় আগামী এপ্রিল মাসেই ঘুরবে মিতালি এক্সপ্রেসের চাকা ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রেন চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ