Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিপিএলে জয়ে শুরু মোহামেডান-পুলিশের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ৯:৫৭ পিএম | আপডেট : ৯:৫৮ পিএম, ১০ ডিসেম্বর, ২০২২

জয় দিয়েই ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু করলো ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ পুলিশ এফসি। শনিবার দুপুরে কুমিল্লার ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মোহামেডান ২-০ গোলে হারায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রকে। বিজয়ী দলের হয়ে ভেনেজুয়েলার ফরোয়ার্ড ড্যানিয়েল রিকার্ডো ও মালির ফরোয়ার্ড সুলায়মানে দিয়াবাতে একটি করে গোল করেন।
শনিবার ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল উপহার দিলেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি মোহামেডান। দ্বিতীয়ার্ধে দু’গোল আদায় করে নেয় তারা। তবে ম্যাচের ৩৭ মিনিটে ফ্রি কিক পেয়ে তা কাজে লাগাতে ব্যর্থ হয় মুক্তিযোদ্ধা। ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই এক গোল আদায় করে লিড নেয় মোহামেডান। ম্যাচের ৫০ মিনিটে ড্যানিয়েল রিকার্ডো মুক্তিযোদ্ধার জাল কাঁপান (১-০)। এর প্রায় আধঘন্টা পর দ্বিতীয় গোলের দেখা পায় মোহামেডান। ম্যাচের ৮৬ মিনিটে সুলায়মানে দিয়াবাতে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান (২-০)। তার এই গোলের সুবাদেই সাদাকালোদের সহজ জয় নিশ্চিত হয়। অন্যদিকে রাজধানীর বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে লিগের আরেক ম্যাচে পুলিশ ২-১ গোলে হারায় শেখ রাসেল ক্রীড়া চক্রকে। ম্যাচ শুরুর মাত্র ৪ মিনিটের মাথাতেই সানডের গোলে এগিয়ে যায় শেখ রাসেল (১-০)। তবে সেই লিড তারা খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। কারণ এর মাত্র তিন মিনিট পর জোসের গোলে সমতা আনে পুলিশ (১-১)। ৩৯ মিনিটে পুলিশের হয়ে দ্বিতীয় গোল করেন এডওয়ার্ড (২-১)। এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আর গোল পায়নি পুলিশ। শেখ রাসেলও পারেনি ম্যাচে ফিরতে। ফলে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে পুলিশ ফুটবল ক্লাব।
এ দুই ম্যাচ দিয়ে শেষ হলো বিপিএলের প্রথম রাউন্ডের খেলা। ১২ দিনের দীর্ঘ বিরতি শেষে আগামী ২৩ ডিসেম্বর মাঠে গড়াবে লিগের দ্বিতীয় রাউন্ড।

 

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ