Inqilab Logo

মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

নিরাপত্তা জোরদারে বিএনপির সমাস্থলের উপরে র‍্যাবের হেলিকপ্টারে নজরদারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১২:১১ পিএম | আপডেট : ২:১৮ পিএম, ১০ ডিসেম্বর, ২০২২

নিরাপত্তা জোরদারে রাজধানীর গোলাপবাগে বিএনপির সমাস্থলের উপরে র‍্যাবের হেলিকপ্টারের মাধ্যমে নজরদারি চলমান রয়েছে বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


শনিবার এতথ্য নিশ্চিত করেছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান

 

তিনি বলেন, যে কোনো ধরনের বিশৃঙ্খলা, নাশকতা ঠেকিয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব ফোর্সের গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। এজন্য বোম্ব ডিসপোজাল ইউনিট ও র‌্যাবের হেলিকপ্টার মাঠে নজরদারি করছে।

তিনি আরও বলেন, জনগণের জান-মালের নিরাপত্তা নিশ্চিত করতে র‌্যাবের নিয়মিত টহল কার্যক্রম জোরদার রয়েছে। এছাড়া যে কোনো ধরনের হামলা ও নাশকতা ঠেকাতে রাজধানীর গুরুত্বপূর্ণ স্থাপনা, স্থান ও প্রবেশপথসহ দেশের বিভিন্ন স্থানে র‌্যাবের চেকপোস্টে নিয়মিত তল্লাশি কার্যক্রম চলমান।


বহু নাটকীয়তার পর রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালের কাছে গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার অনুমতি পেয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি


শনিবার সকাল থেকে সরেজমিনে দেখা গেছে, গোলাপবাগ মাঠে তৈরি মঞ্চে খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য দুটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে। এই দুইটির মধ্যে ডান পাশের চেয়ারে তারেক রহমান এবং বাম পাশের চেয়ারে খালেদা জিয়ার ছবি রাখা হয়েছে।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পেলেও সক্রিয় রাজনীতি থেকে দূরে রয়েছেন।


'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নি:শর্ত মুত্তি, চাল-ডাল, জ্বালানী তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি, দু:শাসন, হত্যা, গুম, বিচার বহির্ভূত হত্যাকান্ড ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যা প্রতিবাদ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি' এ গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ