Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লাহ ও তার রাসূল (স:) এর সন্তুষ্টি অর্জন ও ভালো কাজ করাই মুমিনের প্রধান কাজ -সুন্নি সমাবেশে সৈয়দ মুহাম্মদ তাহের শাহ

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাউজান উপজেলা সংবাদদাতা : চট্টগ্রামের দক্ষিণ রাউজানে তাহেরীয়া সুন্নিয়া মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন উপলক্ষে নোয়াপাড়া চৌধুরীহাট পার্শ্বস্থ মাঠে আয়োজিত সুন্নি সমাবেশে আলামা সৈয়্যদ মুহাম্মদ তাহের শাহ ছাহেব কেবলা (মা.জি.আ.) বলেছেন মহান আলাহ রাব্বুল আলামিন অল্প সময়ের জন্য মানুষকে পৃথিবীতে পাঠিয়েছেন। তাই এ সময়কে আখেরাতের কাজে লাগিয়ে মুত্তাকী বনে সমাজে ভালো কাজ করে মহান আলাহ ও তার রাসুল (স:) এর সন্তুষ্টি অর্জন করতে হবে। তিনি বলেন, আমাদের দেহ এবং প্রাণ খুব অল্প সময়ের জন্য একত্রিত আছে। আর এই সংক্ষিপ্ত সময়টিই এবাদত বন্দেগির একমাত্র সুযোগ। যা কবরে হাশরে আর ফিরে পাওয়া যাবেনা। এ জন্য নিজেদের কে মন্দ থেকে রক্ষা করতে হবে। গত ১৭ ডিসেম্বর শনিবার দক্ষিণ রাউজান উপজেলা গাউছিয়া কমিটি আয়োজিত সমাবশে হুজুর কেবলা প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। সংযুক্ত আরব আমিরাত (ইউএই) গাউছিয়া কমিটির সভাপতি আলহাজ্ব মোহাম্মদ আইয়ুবের সভাপতিত্বে এতে উদ্বোধক ছিলেন রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি। এমপি ফজলে করিম চৌধুরী বলেন, এখানে একটি ধর্মীয় প্রতিষ্ঠান হুজুর কিবলার মাধ্যমে ভিত্তি প্রস্তর স্থাপন করা হলো। এটি নিশ্চয় এ এলাকার মানুষের জন্য সৌভাগ্যের বিষয়। আমি ব্যক্তিগতভাবে হুজুরের এ মাদ্রাসার জন্য সর্বাত্মক সহযোগিতা করে যাবো।
এ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন আলামা সৈয়্যদ মুহাম্মদ কাসেম শাহ (মা.জি.আ.) ও আলামা সৈয়্যদ আহমদ শাহ (মা.জি.আ.), আনজুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নিয়ার সহ সভাপতি আলহাজ্ব মুহ্ম্মাদ মহসিন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, ফাইনেন্স সেক্রেটারী আলহাজ্ব সিরাজুল হক, প্রপেসর কাজী শামসুর রহমান, গাউছিয়া কমিটির কেন্দ্রীয় চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মোহাম্মদ কমিশনার, যুগ্ম মহাসচিব এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ার, সংযুক্ত আরব আমিরাত গাউছিয়া কমিটির সেক্রেটারী আলহাজ্ব জানে আলম। উপজেলা (দক্ষিণ) গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ ও অধ্যক্ষ সৈয়দ গোলাম কিবরিয়ার সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা গাউছিয়া কমিটি দক্ষিণের সভাপতি আহমেদ সৈয়দ। প্রধান আলোচক ছিলেন, ঢাকা কাদেরীয়া তৈয়্যবীয়া আলিয়ার মুহাদ্দিস হাফেজ মাওলানা মুনিরুজ্জামান আল-কাদেরী। উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম, মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ, সৈয়দ আব্দুল জব্বার সোহেল, তাহেরীয়া সুন্নিয়া মাদ্রাসার ভমিদাতা জাহেদুল ইসলাম প্রমুখ।



 

Show all comments
  • মুহাম্মদ জামশেদ ১৯ ডিসেম্বর, ২০১৬, ৬:০৬ পিএম says : 0
    মাশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • RAJ ১৯ ডিসেম্বর, ২০১৬, ৮:২৭ পিএম says : 0
    IN ISLAM THERE IS NO SIA OR SUNNI. ISLAM IS ISLAM . QURAN AND SAHI HADITH
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লাহ

৩১ জুলাই, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ