Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই: মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৪:৪৯ পিএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, আমরা ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই। সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি। শুধু বিদ্যা অর্জন নয়, প্রকৃত শিক্ষা অর্জন করতে হবে।


রোববার রাজধানীর সরকারি তিতুমীর কলেজের আন্তবিভাগীয় ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।


মেয়র বলেন, নৈতিকতার শিক্ষা অর্জন করতে হবে। বড়দের ও শিক্ষকদের শ্রদ্ধা করতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায় অংশ নিতে হবে। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা খুবই জরুরী। খেলাধুলা নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখে।'


ডিএনসিসি মেয়র বলেন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে যুবসমাজকে সম্পৃক্ত করতে আমি চেষ্টা করে যাচ্ছি। আমরা ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই। সে অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।

 

মেয়র আতিক বলেন, মিরপুরে প্যারিস রোডের মাঠের জায়গায় ৩১টি প্লট হয়ে গিয়েছিল, আমরা তা উদ্ধার করেছি, এখন সেটি একটি মাঠ। বর্তমানে সেখানে সবাই খেলাধুলা করতে পারছে। আমাদেরকে আপনারা জানান কোথায় মাঠ দখল হয়ে আছে, সবাইকে সঙ্গে নিয়ে আমরা ঢাকা শহরের মাঠগুলো উদ্ধার করব।

 

শিক্ষার্থীদের উদ্দেশ্যে ডিএনসিসি মেয়র বলেন, খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরও অংশগ্রহণ বাড়াতে হবে। আমাদের নারীরা অনেক এগিয়ে গেছে। কিছুদিন আগে নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেয়র আতিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ