Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দল বাড়ানোর বিপক্ষে ইউরোপ

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ফিফা প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার আগে থেকেই বিশ্বকাপে দল বাড়ানোর পক্ষে নিজের অভিমত ব্যক্ত করে আসছেন জিয়ান্নি ইনফান্তিনো। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা আগামী ৭ জানুয়ারির বোর্ড সভায়। তার আগেই এর বিপক্ষে নিজেদের মত প্রকাশ করেছে ইউরোপিয়ান ক্লাব অ্যাসেসিয়েশন (ইসিএ)। তাদের মতে এমনিতেই প্রতিবছর প্রয়োজনের তুলনায় অনেক বেশি ম্যাচ হয়।
সংস্থাটির চেয়ারম্যান ও সাবেক জার্মান ফুটবলার কার্ল-হাইন্স রুমেনিগে বলেন, ‘আমদেরকে অবশ্যই খেলার দিকে নজর দিতে হবে। ফুটবলে রাজনীতি ও ব্যবসাকে প্রাধাণ্য দিলে চলবে না। ভক্ত ও খেলোয়াড়দের সাথে তাল মিলিয়ে আমরা বিশ্বকাপে দল না বাড়াতে ফিফাকে অনুরোধ করছি।’
তবে দল বাড়লেও ইনফান্তিনোর পরিকল্পনা ২০২৬ বিশ্বকাপের আগে বাস্তবায়ন হচ্ছে না এটা নিশ্চিত। সর্বশেষ ১৯৯৮ বিশ্বকাপে অংশগ্রহণকারী দলের সংখ্যা বাড়ানো হয়েছিল। ১৯৯৬ সাল থেকে ১৬ দল নিয়ে হয়ে আসা উয়েফা ইউরো টুর্নামেন্ট প্রথমবারের মত এবার ২৪ দলের অংশগ্রহণে সফলভাবে শেষ হওয়াই ইনফান্তিনোর ইচ্ছে জোরালো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দল

২৫ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ