Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

হাসি নিয়েই কাতারে মেসির আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ নভেম্বর, ২০২২, ১২:০৫ এএম

কাতার বিশ্বকাপ মিশন শুরু করার আগেই যেন উড়ছে লিওনেল মেসির আর্জেন্টিনা। বিশ্বকাপের এবারে আসরে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে পরশু সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। ম্যাচের প্রথমার্ধেই আরব দেশটির জালে এক হালি গোল দেয় মেসির দল। আবুধাবির মোহাম্মদ বিন জায়েদ স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই শক্তিশালী একাদশ খেলিয়েছে আর্জেন্টাইনরা। ইনজুরি কাটিয়ে এ ম্যাচে দলে ফিরেছেন ডি মারিয়া। শুরু থেকেই মাঠে ছিলেন মেসিও। তবে শুরুর দিকে আক্রমণে তেমন আলো ছড়াতে পারেননি মেসিরা। ম্যাচের ১১ মিনিটে গোলমুখে বল পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি মেসি নিজেই। ১৫ মিনিটে ফের সুযোগ আসে তার সামনে। এবার মেসির দুর্বল শট ঠেকিয়ে দেন আরব আমিরাতের গোলরক্ষক। ১৭ মিনিটে গোলের দেখা পায় আর্জেন্টাইনরা। এসময় জুলিয়ান আলভারেজের গোলে লিড নেয় তারা। গোলের মূল কারিগর ছিলেন মেসি। ডানপ্রান্ত থেকে তার বাড়ানো বলেই গোল করেন আলভারেজ (১-০)। ২৫ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ডি মারিয়া। বাঁ প্রান্তে কর্নার পেয়ে একুনার ক্রস দুর্দান্ত ভলিতে জালে জড়ান মারিয়া (২-০)। ৩৬ মিনিটে প্রতিপক্ষ গোলরক্ষকসহ কয়েকজন ডিফেন্ডারকে কাটিয়ে গোল করেন ডি মারিয়া (৩-০)। প্রথমার্ধের শেষদিকে গোলদাতার তালিকায় নাম লেখান মেসি। ৪৪ মিনিটে বামপ্রান্ত থেকে তার শট ঠেকানোর সুযোগই পাননি প্রতিপক্ষ গোলরক্ষক (৪-০)। ফলে এই ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় লিওনেল স্কালোনির আর্জেন্টিনা।
বিরতির পর আর্জেন্টিনা কোচ স্ক্যালোনি খানিকটা পরীক্ষা-নিরীক্ষা চালালেন দলের উপর। প্রথাগত ৪-৩-৩ ছক ভেঙে দলকে খেলালেন ৩-৫-২ ছকে। দলও একটু রক্ষণাত্মক হলো, গোল উৎসবেও যেন একটু ভাটা পড়ল। একটা গোল এলো অবশ্য ম্যাচের...মিনিটে। ক্লাব মৌসুমের একটা বড় সময় বেঞ্চে কাটানো রদ্রিগো ডি পলের যোগান থেকে গোলটা করলেন হোয়াকিন (৫-০)। শেষ পর্যন্ত এই ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা। ফলে টানা ৩৬ ম্যাচ জিতলো আর্জেন্টাইনরা। ম্যাচ জিতেই ছয় ঘন্টার ভ্রমণ শেষে পরশু রাতেই কাতার পৌঁছেছেন মেসিরা।
আগামী ২২ নভেম্বর সউদী আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ মিশন শুরু হবে আর্জেন্টিনার। ‘সি’ গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ পোল্যান্ড ও মেক্সিকো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আর্জেন্টিনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ