Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে মানব বন্ধন কর্মসূচী বাস্ত বায়নে জমিয়াতুল মোদার্রেছীনের প্রস্তুতি সভা

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ৩:৪১ পিএম

২০২৩ সালে মাদ্রাসায় পাঠের অনুপযোগী পাঠ্যবই পরিবর্তন করে মাদ্রাসায়
পাঠদানের উপযোগী বই প্রদানসহ ১৩ দফা দাবি আদায়ের লক্ষ্যে মাদ্রাসা শিক্ষকদের সংগঠন বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন মানব বন্ধন কর্মসূচি পালন করেছে। আজ ১৪ নভেম্বর বেলা ১১ টারসময় শেরপুর জেলা প্রশাসক অফিসের সামনে সংগঠনের জেলা সভাপতি অধ্যক্ষ মাও: নূরুল আমিনের সভাপতিত্বে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মনব বন্ধনে স্বাগত বক্তব্য রাখেন জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় প্রকাশনা বিষয়ক সম্পাদক মো: মেরাজ উদ্দিন।
এসময় আরো বক্তব্য রাখেন জেলা জমিয়াতুল মোদার্রেছীনের সহসভাপতি অধ্যক্ষ মাও: আব্দুল হালিম, আলহাজ্ব মাও: মো: ফজলুর রহমান, অধ্যক্ষ মাও: নবী হোসেন, অধ্যক্ষ মাও
সুরুজ্জামান, অধক্ষ মাও: আজিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওঃ আব্দুর রাজ্জাক, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ মাও: মস্তুফা মাহমুদ, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাও শরাফত আলী, নকলা উপজেলা শাখার সভাপতি মাও: আতাউর রহমান, ঝিনাইগাতীর সভাপতি অধ্যক্ষ মাও: সুলতান মাহমুদ, সাধারণ সম্পাদক মাও: শাহ আলম প্রমুখ।
জেলার বিভিন্ন মাদ্রাসার শত শত শিক্ষক-কর্মচারী মানব বন্ধনে অংশ নেয়।

মানব বন্ধনে বক্তাগণ বলেন, আমরা আশাকরি সরকার মাদ্রাসায় পাঠ উপযোগী বই প্রদানসহ ১৩ দফা দাবী মেনে নিবেন। তারা আরও বলেন মাদ্রাসায় পাঠ অনুপযোগী কোন বই শ্রেণী কক্ষে ঢুকতে দেয়া হবেনা। ইসলামী শিক্ষার ওপর আঘাত হেনে সরকারকে বিব্রত করতেই সুপরিকল্পিতভাবে ষড়যন্ত্র করছে একটি অংশ।


পরে জেলা জমিয়াতুল মোদার্রছীনের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীর কার্য্যালয়ে স্মারকলিপি প্রেরণের উদ্যেশ্যে জেলা প্রশাসক সাহেলা আক্তারের স্মারক লিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রস্তুতি সভা

১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ