Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার বিখ্যাত লিভারপুল ক্লাব কিনতে চলেছেন মুকেশ আম্বানি! তুঙ্গে জল্পনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ৪:৩৪ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগের বিখ্যাত ক্লাব লিভারপুর কিনে নিতে পারেন ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি। এমনই জল্পনা বিলেতের সংবাদমাধ্যমগুলিতে। শোনা যাচ্ছে, লিভারপুল কর্তৃপক্ষের সঙ্গে ইতিমধ্যেই যোগাযোগ করেছেন আম্বানি। তবে তিনি একা নন, বিশ্বের অন্যতম জনপ্রিয় এই ফুটবল ক্লাব কেনার লড়াইয়ে রয়েছেন আরও একাধিক ধনকুবের।

লিভারপুল ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে সফল ক্লাবগুলির মধ্যে একটি। এই মুহূর্তে বিশ্বের জনপ্রিয় ক্লাবগুলির তালিকায় প্রথম দশের মধ্যেই আসে ইংল্যান্ডের ক্লাব। আপাতত লিভারপুলের মালিকানা রয়েছে ফেনওয়ে স্পোর্টস গ্রুপ বা এফএসজি’র হাতে। শোনা যাচ্ছে, ক্লাব চালানোর খরচ এবং লাভের অঙ্কে তারা সন্তুষ্ট নন। ফলে লিভারপুল বিক্রি করে দিতে চাইছে এই এফএসজি গ্রুপ। লিভারপুলের দাম তারা ধার্য করেছে মোটামুটি ৪ বিলিয়ন মার্কিন ডলার।

সূত্রের খবর, আম্বানির প্রতিনিধিরা ইতিমধ্যেই এফএসজি কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছে। আরও অন্তত জনা তিনেক ব্যবসায়ী ক্লাবটি কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছেন। তাদের মধ্যে রয়েছেন মধ্যপ্রাচ্যের জনা দু’য়েক তেল ব্যবসায়ী, এবং এক মার্কিন ধনকুবেরও। তবে এরা কেউই সম্পদের নিরিখে আম্বানির ধারেকাছে আসেন না। বিলেতের একাধিক সংবাদমাধ্যমের দাবি, ভারতীয় ধনকুবের এই মুহূর্তে বাকিদের তুলনায় লিভারপুল কেনার ব্যপারে এগিয়েই আছেন।

আসলে আম্বানি নিজে ক্রীড়াপ্রেমী মানুষ। মুম্বই ইন্ডিয়ান্সের মতো সফল ফ্র্যাঞ্চাইজি চালানোর অভিজ্ঞতাও রয়েছে তার। তাছাড়া আইএসএলের সঙ্গে তার পরিবার যুক্ত। সেটাই লিভারপুল কেনার ব্যপারে অন্যদের থেকে এগিয়ে রাখছে এফএসজি। এই মুহূর্তে আম্বানির মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৯০ বিলিয়ন। লিভারপুল কিনলে তিনিই ফুটবল দলের মালিকদের মধ্যে বিশ্বের সবচেয়ে ধনি ব্যক্তি হবেন। সূত্র: টাইমস নাউ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ