Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধামরাইয়ে কীটনাশক কারখানায় আগুন, ব্যাপক ক্ষয়ক্ষতি

ধামরাই( ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১০:৩৬ এএম

ঢাকার ধামরাইয়ে বিসিক শিল্প নগরীর ভিতরে ৪ তলা ভবনে একটি কীটনাশক উৎপাদনকারী কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এঘটনায় ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিট আগুন নিয়ন্ত্রনে কাজ করেছে। তবে কি পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে তা জানা যায়নি।

আজ শনিবার (১২ নভেম্বর) ভোর ৪ টার দিকে ধা ঢাকা- আরিচা মহাসড়কের পাশে উপজেলার ডাউটিয়া এলাকায় বিসিক শিল্প নগরীতে স্থাপিত বাংলাদেশ এগ্রিকালচারাল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামের কারখানায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস জানায়, ভোর ৪ টার দিকে ওই কারখানায় অগ্নিকান্ডের খবর পেয়ে ধামরাই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বেশি হওয়ায় সাভার ফায়ার সার্ভিস, ডিইপিজেড ফায়ার সার্ভিস ও কল্যানপুর ফায়ার সার্ভিসের সর্বমোট ৯ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। শেষ খবর পাওয়া পর্যন্ত আগুন এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে পারে নি ফায়ার সার্ভিসের কর্মীরা।

ধামরাই ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সোহেল রানা বলেন, প্রায় চারঘন্টা ধরে ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। প্রাথমিকভাবে আগুনের সূত্রপাত সম্পর্কে জানা যায় নি। আগুন নিয়ন্ত্রণে আসলে বিস্তারিত জানা যাবে।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক ( অপারেশন) নজমুজ্জামান বলেন, ফায়ার সার্ভিসের ৯ টি ইউনিট কাজ করছে। পুরোপুরি নিয়ন্ত্রণে আসতে আরো সময় লাগবে। তবে ক্ষতির পরিমাণ এখনো বলা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধামরাইয়

১৩ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ