Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডিনিপারের বাম তীরে রুশ বাহিনী প্রত্যাহার একটি সঠিক সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২২, ১০:৫২ এএম | আপডেট : ১০:৫৯ এএম, ১১ নভেম্বর, ২০২২

ডিনিপারের বাম তীরে রাশিয়ান বাহিনীর স্থানান্তর একটি সঠিক সিদ্ধান্ত, যা রাশিয়ান সেনাদের জীবন রক্ষার জন্য প্রয়োজনীয়। রাশিয়ার পার্লামেন্ট স্টেট ডুমার আন্তর্জাতিক বিষয়ক কমিটির চেয়ারম্যান ও এলডিপিআর পার্টির প্রধান লিওনিড স্লুটস্কি এ কথা বলেছেন।

তিনি বৃহস্পতিবার জেনিচেস্কে অনুষ্ঠিত খেরসন অঞ্চলের ভারপ্রাপ্ত গভর্নর ভ্লাদিমির সালদোর সাথে এলডিপিআর ডুমা উপদলের প্রতিনিধি দলের কার্য বৈঠকের সময় এই মন্তব্য করে বলেন, ‘ডান তীর থেকে বাহিনী প্রত্যাহারের জন্য, এটি একটি বাধ্যতামূলক সিদ্ধান্ত, এটি একটি সঠিক সিদ্ধান্ত, আমাদের সেনাদের জীবন রক্ষা করার জন্য নেয়া হয়েছিল। আমরা অবশ্যই খেরসনে ফিরে আসব, আমরা অবশ্যই অদূর ভবিষ্যতে জয়ী হব।’

‘সম্মিলিত পশ্চিম ইউক্রেনে অবিশ্বাস্য পরিমাণে আধুনিক প্রাণঘাতী অস্ত্রকে কেন্দ্রীভূত করেছে, আমরা এই পরিস্থিতিকে উদ্দেশ্যমূলকভাবে মূল্যায়ন করি। আমরা অবশ্যই জিতব। কেউ একবার এবং সর্বদা খেরসনকে ছেড়ে দিতে যাচ্ছে না। রাশিয়া কাউকে পিছু ছাড়ে না,’ তিনি যোগ করেন।

স্লুটস্কির মতে, এলডিপিআর ক্রমাগত খেরসন অঞ্চলের বাসিন্দাদের সাথে কাজ করতে চায়। আইন প্রণেতা উল্লেখ করেছেন যে, প্রতিনিধি দল খেরসন অঞ্চলের স্কুল এবং একটি কেন্দ্রীয় জেলা হাসপাতাল পরিদর্শন করেছে।

গত ৯ নভেম্বর, রাশিয়ান প্রতিরক্ষা মন্ত্রী সের্গেই শোইগু রাশিয়ান জয়েন্ট ফোর্সেস গ্রুপ কমান্ডার আর্মি জেনারেল সের্গেই সুরোভিকিনের প্রস্তাবে ডিনিপারের ডান তীর থেকে রাশিয়ান বাহিনী প্রত্যাহারের নির্দেশ দেন। সুরোভিকিন জোর দিয়ে বলেছিলেন যে, রাশিয়ান বাহিনী সফলভাবে ইউক্রেনীয় আক্রমণ প্রতিহত করছে এবং বাহিনী প্রত্যাহারের সিদ্ধান্ত কাখোভকা জলবিদ্যুৎ বাঁধের নীচের অঞ্চলের সম্ভাব্য বন্যার কারণে গ্রুপটির বিচ্ছিন্নতার হুমকির সাথে যুক্ত ছিল। সুরোভিকিনের মতে সমস্ত বেসামরিক নাগরিক যারা তাদের ইচ্ছা প্রকাশ করেছে তাদের ডান তীর থেকে সরিয়ে নেয়া হয়েছে। তাদের সংখ্যা ১ লাখ ১৫ হাজার জনেরও বেশি মানুষ। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ