Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাবি অধ্যাপক সরকার সুজিত কুমারের মরদেহ রামেকে দান

রাবি সংবদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ৫:৪১ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক সরকার সুজিত কুমারের মৃত্যুর পর তার দেহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেকে) দান করা হয়েছে। বুধবার (০৯ নভেম্বর) দুপুর সাড়ে ১২টায় রামেকে তার মরদেহ হস্তান্তর করা হয়। বর্তমানে তার দেহ রামেক কর্তৃপক্ষের তত্ত্বাধানে রয়েছে।
এ তথ্য নিশ্চিত করে রামেক অধ্যক্ষ ডা. নওশাদ আলী বলেন, তার লাশ বর্তমানে আমাদের তত্ত্বাবধানে আছে। গবেষণা ও শিক্ষার কাজে তার দান করা এই মরদেহ খুব প্রয়োজনীয়। তিনি দেহদানের মধ্য দিয়ে তার মহত্ত্বের পরিচয় দিয়ে গেছেন।
অধ্যাপক সরকার সুজিত কুমার গত মঙ্গলবার (০৮ নভেম্বর) অবসরোত্তর ছুুটিতে কক্সবাজারের সেন্ট মার্টিন দ্বীপে বেড়াতে গিয়ে ৬৫ বছর বয়সে স্ট্রোক করে মারা যান। পরে অ্যাম্বুলেন্সে তার মরদেহ নাটোরের সিংড়ায় নিজগ্রামে নেওয়া হয়। পরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সামনে তার মরদেহে শ্রদ্ধা নিবেদন জানান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। পরে রাজশাহী মহানগরীর ভুবনমোহন পার্কে বেলা সাড়ে ১০টায় রাষ্ট্রীয় মর্যাদায় শ্রদ্ধা জানানো হয়। সম্মাননা শেষে দুপুর সাড়ে ১২টায় রাজশাহী মেডিকেল কলেজে তার দেহ দান করা হয়।
অধ্যাপক সরকার সুজিত কুমার ১৯৫৭ সালে নাটোরের সিংড়া উপজেলায় জন্মগ্রহণ করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা শেষে ১৯৯৪ সালে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি রাবির বাংলা বিভাগের সাবেক সভাপতি ও রাজশাহীর মুক্তিযুদ্ধ পাঠাগারের প্রতিষ্ঠাতা সদস্য ছিলেন। এ ছাড়া সুজিত সরকার হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের রাজশাহী মহানগর কমিটির সভাপতি।##

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মরদেহ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ