Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লিজ ট্রাসের ‘কার্ডে টাকা নেই’, খাবারের বিল দিলেন বন্ধু

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২২, ১১:৫৩ এএম

হোটেলে খাবার খেয়ে বিল দিতে গিয়ে বিপাকে পড়েন ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী লিজ ট্রাস।পরে তার এক বন্ধু খাবারের বিল পরিশোধ করেন। ভারতের সংবাদমাধ্যম সংবাদপ্রতিদিনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি লন্ডন ব্রিজের কাছে এক অভিজাত রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন লিজ। সঙ্গে ছিলেন তার এক বন্ধু। এই রেস্তোরাঁয় বন্ধুর সঙ্গে প্রায় ঘণ্টাখানেক ধরে খাওয়াদাওয়া গল্পগুজব করেন লিজ। এরপর ওয়েটার তাদের বিল নিয়ে আসেন। আর তখনই বাধে বিপত্তি।

দেখা যায়, লিজের কার্ডের মাধ্যমে কিছুতেই আর্থিক লেনদেন হচ্ছে না। বারবার ‘কার্ড ডিক্লাইন’ মেসেজ দেখাচ্ছে যন্ত্র। শেষমেশ বন্ধুটি খাবারের বিল পরিশোধ করেন।

এদিকে এই ঘটনায় অবাক হন রেস্তোরাঁয় খেতে আসা অন্য মানুষ। কেউ কেউ ফিস ফিস করে বলতে থাকেন, সাবেক প্রধানমন্ত্রীর অ্যাকাউন্টে টাকা নেই, ‘কার্ড ডিক্লাইন’।

পরে জানা গেছে, কয়েক দিনের মধ্যে চারবার নিজের মোবাইল নম্বরটি বদলেছেন লিজ। আর সেই কারণে লিজের কার্ডের মাধ্যমে আর্থিক লেনদেন করা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ