Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দোয়ারাবাজারে শিক্ষা অফিসে হয় না জাতীয় পতাকা উত্তোলন

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২২, ৪:৪৬ পিএম

লাল সবুজের পতাকা, পরাধীনতার শৃঙ্খল ভেঙে বাঙালির শ্রেষ্ঠ অর্জন। যার ভেতরে লুকিয়ে আছে বাঙালির চেতনা, সংস্কৃতি আর স্বপ্নের বুনন। দোয়ারাবাজারের খোদ সরকারি প্রতিষ্ঠানগুলোতেই সেই লাল সবুজের পতাকার ব্যবহার হয় না। সরকারি প্রতিষ্ঠানের প্রতি কার্যদিবসে জাতীয় পতাকা তোলার নিয়ম থাকলেও বাস্তবতা ভিন্ন। এ যেন বাতির নীচে অন্ধকার।

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার সকল সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে কার্যদিবসের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন করা হলেও দোয়ারাবাজার উপজেলা শিক্ষা অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয় না।

সোমবার (৭ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে গিয়ে দেখা যায় অফিসে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি।

এ বিষয়ে জানতে চাইলে দোয়ারাবাজার উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার পঞ্চানন কুমার সানা জানান বিশেষ দিবস ছাড়া আমাদের অফিসে জাতীয় পতাকা উত্তোলন করার বিধান নাই। যেহেতু উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়, সেক্ষেত্রে উপজেলা কার্যালয়ের অধীনস্থ সাব-অফিসে জাতীয় পতাকা উত্তোলন করার বিধান নাই। তাই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে পতাকা উত্তোলন করা হয় না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উত্তোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ