Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুল সেটের প্রশ্ন দিয়ে এইচএসসি পরীক্ষা হলো চাঁদপুরে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ৮:১৭ পিএম

চাঁদপুরে ভুল সেটে কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি (বিএম) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৬ নভেম্বর) শাহরাস্তি উপজেলার চিতোষী ডিগ্রি কলেজের কেন্দ্র চিতোষী আর এন্ড এম উচ্চ বিদ্যালয়ে বাংলা ২য় পত্র পরীক্ষায় এ ঘটনা ঘটে।

জানা যায়, রোববার বেলা ১১টায় চিতোষী আর এন্ড এম উচ্চ বিদ্যালয়ে কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এইচএসসি (বিএম) বাংলা ২য় পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। বোর্ডের নির্দেশনা মোতাবেক ‘ক’সেটের প্রশ্ন দিয়ে পরীক্ষা নেওয়ার কথা থাকলেও কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কামরুন্নাহার ‘খ’সেট দিয়ে পরীক্ষা শুরু করেন। পরীক্ষার শেষ দিকে প্রশ্নের অসংগতি দেখে কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ হুমায়ুন রশিদকে অবহিত করেন। খবর পেয়ে তিনি ঘটনাস্থলে ছুটে আসেন। ততক্ষণে পরীক্ষা শেষ হয়ে যায়।

কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও চিতোষী ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল কামরুন্নাহার জানান, ভুলবশত এমনটি হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন রশিদ বলেন, আমি ১০টা ৩৭ মিনিটে খুদে বার্তায় কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ‘ক’সেটের নির্দেশনা পাঠাই। বেলা ১২টা ৩৯ মিনিটে সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে জানতে পারি পরীক্ষা ‘খ’ সেটে হচ্ছে। এ ঘটনায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ তদন্ত করছেন।

ইউএনও আরও জানান, বোর্ড কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে কথা হয়েছে। পরীক্ষার্থীদের ফলাফলে কোনো সমস্যা হবে না। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বশির আহমেদ জানান, আমরা কারিগরি শিক্ষা বোর্ডের সঙ্গে কথা বলেছি। পরীক্ষা বাতিল করা হচ্ছে না। এটাকেই তারা গ্রহণ করবে। তদন্ত চলছে। এখানে যদি কারো গাফলতি থাকে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদপুরে

৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ