Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-ভারত সীমান্তে অতিরিক্ত ৪০০০ পুলিশ মোতায়েন করছে আসাম

| প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বাংলাদেশ-ভারত সীমান্তে নজরদারি ও নিরাপত্তা ব্যবস্থা জোরালো করার অংশ হিসেবে নতুন করে চারটি পুলিশ ব্যাটালিয়ন মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে আসাম সরকার। ভারত-বাংলাদেশ সীমান্তে নিরাপত্তা জোরদারের জন্য যে নির্বাচনী প্রতিশ্রুতি দেয়া হয়েছিল তা পূরণের অংশ হিসেবে গত মঙ্গলবার এ উদ্যোগ নেয়া হয়। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস খবরটি নিশ্চিত করেছে।  
ছয় মাস আগে আসামে বিজেপি নেতৃত্বাধীন সরকার গঠিত হয়। নির্বাচনি প্রচারণায় ভারত-বাংলাদেশ সীমান্তে নজরদারি ও নিরাপত্তা জোরদারের প্রতিশ্রুতি দিয়েছিল দলটি। বলা হয়েছিল, বাংলাদেশ থেকে অনুপ্রবেশকারী ঠেকাতে বিএসএফ-কে সহায়তার জন্য আসাম পুলিশের সীমান্ত শাখাকে শক্তিশালী করা হবে।
আর সে প্রতিশ্রুতি পূরণের অংশ হিসেবে সীমান্তে নতুন করে পুলিশের ৪টি ব্যাটালিয়ন মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়। গত মঙ্গলবার আসাম সরকারের পক্ষ থেকে জানানো হয়, এ চারটি ব্যাটালিয়নে সর্বমোট সদস্যের সংখ্যা ৪ হাজার। তারা দ্বিতীয় প্রহরা সারিতে অবস্থান করবে এবং সীমান্তজুড়ে টহল দেবে। আন্তর্জাতিক সীমান্তজুড়ে যারা এখন দায়িত্ব পালন করছেন তাদেরকে সহায়তা দেবে এ ব্যাটালিয়ন। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ