Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বগুড়ার চান হত্যাকান্ড, মূল পরিকল্পনাকারীকে গ্রেফতারের দাবি

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২২, ২:৫৪ পিএম

বগুড়ায় শিক্ষানবিশ আইনজীবী আব্দুল বারী চান হত্যাকান্ডের মুল পরিকল্পনাকারী মো: রঞ্জন (৩৬) কে গ্রেফতার করেছে র‌্যাব-১২। গ্রেফতারকৃত শহরের কলোনী চকফরিদ এলাকার আব্দুর রশিদ প্রামানিকের ছেলে। শনিবার গভীর রাতে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়েছে।চান হত্যা মামলার এজাহারে রঞ্জনের নাম না থাকলেও র‌্যাব দাবি করছে সেই চান হত্যাকান্ডের মুল পরিকল্পনা কারী।
রোববার দুপুরে র্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের এসব তথ্য জানান, র‌্যাব-১২ বগুড়া ক্যাম্প এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম।
তিনি আরও জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র্যাব-১২ এর একটি আভিযানিক দল একাধিক অভিযান পরিচালনা করে ৫ নভেম্বর দিবাগত মাঝরাতে বগুড়া এ্যাডভোকেট বার সমিতির শিক্ষানবিশ আইনজীবী আব্দুল বারী চান হত্যাকান্ডের মুল পরিকল্পনাকারী রঞ্জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রঞ্জনের নামে ৪ টি হত্যা মামলা ও ১টি অস্ত্র মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য বগুড়া জেলার সদর থানায় সোপর্দ করা হবে।
সিনিয়র সহকারি পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম আরও জানান, মামলা দায়ের করার সময় নিহতের স্ত্রী রুনা তার নাম উল্লেখ করেননি। পরে স্থানীয় পুলিশ ,গোয়েন্দা বিভাগ এবং র‌্যাব পর্যাবেক্ষণ করে জানা গেছে চান হত্যাকান্ডের মুল পরিকল্পনাকারী গ্রেফতারকৃত রঞ্জন। গ্রেফতারকৃত রঞ্জন প্রাথমিকভাবে তা স্বীকারও করেছে র্যাবের কাছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ