Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শনিবার বিএনপির মহাসমাবেশ, স্পিডবোটের পর বরিশাল-ভোলা রুটে লঞ্চ চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ১১:৩৩ এএম

সুনির্দিষ্ট কোনো কারণ ছাড়াই স্পিডবোটের পর এবার বন্ধ রয়েছে ব‌রিশাল-‌ভোলা রুটের লঞ্চ চলাচল। এ কারণে বরিশাল নদী বন্দর থেকে কোনো লঞ্চ যাত্রী নিয়ে ভোলার উদ্দেশ্যে ছেড়ে যায়‌নি। অপরদিকে ভোলা থেকেও কোনো লঞ্চ ব‌রিশালে আসে‌নি। এদিকে ৫ নভেম্বর বিএনপির মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। বিএনপি নেতাদের অভিযোগ সমাবেশের কারণে আওয়ামী লীগ সব ধরণের যান চলাচল বন্ধ করে দিয়েছে।

বৃহস্প‌তিবার (৩ নভেম্বর) সকালে ব‌রিশাল-‌ভোলা রুটের লঞ্চ চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইড‌ব্লিউ‌টিএ) নৌ নিরাপত্তা ও ট্রা‌ফিক ব্যবস্থাপনা বিভাগের প‌রিদর্শক ক‌বির হোসেন।

তিনি জানান, ভোলায় আওলাদ নামক এক লঞ্চে গতকাল হামলার ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে সকাল থেকে শুধু ভোলা রুটে লঞ্চ চলছে না। তবে মেহে‌ন্দিগঞ্জ ও মজুচৌধুরীরহাট রুটের লঞ্চগু‌লো এখনও চলাচল করছে।

তবে লঞ্চ চলাচল বন্ধের সুনির্দিষ্ট কোনো কারণ জানাতে পারেননি ব‌রিশালের লঞ্চ মা‌লিক স‌মি‌তি। এদিকে, বিএন‌পি নেতারা বলছে— ৫ নভেম্বর ব‌রিশালে বিএন‌পির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করেই নৌযানগুলো বন্ধ করা হয়েছে।

বিএন‌পির ব‌রিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলসিক জাহান শিরিন বলেন, ‘কোনো কিছুতেই ব‌রিশালের গণসমাবেশে জনস্রোত ঠেকানো যাবে না। প্রয়োজনে নেতাকর্মী ও সাধারণ মানুষ পায়ে হেঁটে, সাইকেলে, ট্রলার ও নৌকায় চেপে আসবেন।’

এদিকে, ব‌রিশাল-‌ভোলা রুটে লঞ্চ চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন এ রুটে চলাচলকারী যাত্রীরা।

শামীম আহসান নামের এক যাত্রী বলেন, ‘চাকরির সুবাদে প্রতি সপ্তাহে এ রুটে যাতায়াত করতে হয়। আজ হঠাৎ করেই কোন লঞ্চ চলাচল না করায় চরম দুর্ভোগে পড়তে হয়েছে।’

জব্বার মুনশি নামে অপর এক যাত্রী বলেন, ‘লঞ্চ চলাচল বন্ধ দেখে স্পিডবোট ঘাটে গিয়েছি। পরে দেখি স্পিডবোটও বন্ধ আছে। লঞ্চ এবং স্পিডবোট থাকায় চরম ভোগান্তিতে পরতে হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ চলাচল

২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ