Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চ সার্ভিস চালু হয়নি ২১ ঘন্টা পরও

১১ ঘন্টা বন্ধ থাকার পর চালু হয়ে আবারো ফেরী চলাচল বন্ধ

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০১৯, ১:৪৫ পিএম

ঘুর্ণিঝড় ‘ বুলবুল’র কারণে পদ্মা নদীর দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের দীর্ঘ ২১ ঘন্টা পরও চালু হয়নি লঞ্চ চলাচল সার্ভিস। অপর দিকে নৌরুটে দীর্ঘ ১১ ঘন্টা ফেরী চলাচল বন্ধ থাকার পর রবিবার সকাল ৯টায় চালু হলে আবারো বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এতে করে দৌলতদিয়া ঘাট এলাকায় শতাধিক যাত্রীবাহী বাসের যাত্রীদের দূর্ভোগ চরমে।
জানা গেছে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে গত শনিবার বিকাল ৪টা থেকে বন্ধ করে দেয় লঞ্চ ঘাট কর্তৃপক্ষ। বৈরী আবহাওয়ায় দীর্ঘ ২১ ঘন্টা পার হলেও রবিবার দুপুর পর্যন্ত চালু হয়নি লঞ্চ চলাচল অপর দিকে নৌরুটে শনিবার দিবাগত রাত ১০টা থেকে রবিবার সকাল ৯টা পর্যন্ত ১১ ঘন্টা বন্ধ থাকে ফেরী চলাচল সার্ভিস। রবিবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত ২ ঘন্টা ফেরী চলাচল স্বাভাবিক হলে নদীতে তীব্র ঝড় বাতাসে দেখা দিয়ে আবারো ফেরী চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ ।

দৌলতদিয়া লঞ্চ ঘাট ম্যানেজার মো. নুরুল আনোয়ার মিলন বলেন, গত শনিবার বিকাল ৪টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলাচলরত সকল লঞ্চ সার্ভিস বন্ধের নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। রবিবার দুপুর পর্যন্ত দীর্ঘ ২১ ঘন্টা পরও লঞ্চ চলাচল শুরু হয়নি। কখন লঞ্চ চলাচল শুরু হবে তা বলা যাচ্ছে না।

দৌলতদিয়া ঘাটে নদী পাড়ের অপেক্ষা থাকা যাত্রীবাহী পরিবহনের একাধিক পরিবহনের চালক জানান, শনিবার দিবাগত রাত ১১টার দিকে দৌলতদিয়া ঘাটে এসে নদী পাড়ের অপেক্ষায় রয়েছেন। রবিবার সকাল ৯টায় ফেরী চলাচল স্বাভাবিক হলে সাড়ে ৯টায় ফেরীতে উঠতে পারলাম।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাটের বাণিজ্য বিভাগের ঘাট ব্যবস্থাপক মো. আবু আব্দুল্লাহ জানান, ঘুর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে বৈরী আবহাওয়ায় দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের পদ্মা নদীতে তীব্র ঝড় বাতাসে শনিবার দিবাগত রাত ১০টা থেকে ফেরী চলাচল বন্ধ করে দেয়া হয়। দীর্ঘ ১১টা পর রবিবার সকাল ৯টায় ফেরী চলাচল স্বাভাবিক হলে আবারো অবস্থার অবনতি হলে বেলা ১১টায় বন্ধ করে দেওয়া হয়েছে। এতে ঘাট এলাকায় শতাধিক যাত্রীবাহী বাস নদী পাড়ের অপেক্ষায় রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নৌ চলাচল

২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ