Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশালে মাধ্যমিক শিক্ষার মানোন্নয়নে অধিপরামর্শ সভা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২২, ৬:৫৪ পিএম

মহানগরীর ছাবেরা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে রবিবার বিদ্যালয় কর্তৃপক্ষের সাথে অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি)’র অধিপরামর্শ সভায় সম্মিলিত ভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করেছেন। সচেতন নাগরিক কমিটি (সনাক)-টিআইবি বরিশাল এর সহযোগিতায় আয়োজিত অধিপরামর্শ সভায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন সনাক সদস্য ও শিক্ষা বিষয়ক উপ-কমিটির সমন্বয়ক জনাব টুনু রানী কর্মকার।

প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র সরকার-এর সভাপতিত্বে আয়োজিত সভায় সহকারী প্রধান শিক্ষক জনাব রাফিয়া সিদ্দিকা, সহকারী শিক্ষক দীপঙ্কর চন্দ্র শীল ও মো: ফজলুর রহমান বক্তব্য রাখেন। শিক্ষকবৃন্দম সচেতন নাগরিক কমিটি বরিশাল এর কার্যক্রম ও এ আয়োজন বিদ্যালয়ের গুণগত শিক্ষা নিশ্চিতকরণে গুরুত্বপূর্ণ অবদান রাখবে বরে আশাবাদ ব্যক্ত করেন।
মুল আলোচনায় জনাব টুনু রানী কর্মকার শিক্ষা প্রতিষ্ঠানটিকে নিয়ে আগামী দিনগুলোতে অ্যাকটিভ সিটিজেন্স গ্রুপ (এসিজি) ও সনাক-বরিশাল এর কার্যক্রম ও লক্ষ্য উদ্দেশ্য বিস্তারিত তুলে ধরেন। তিনি বলেন, আমরা সকলে সম্মিলিতভাবে কাজ করলে এই বিদ্যালয়টিকে মডেল শিক্ষা প্রতিষ্ঠানে রুপান্তর করা সম্ভব হবে।
মুক্ত আলোচনায় অভিভাবক ও বিদ্যালয়ের অংশীজনরা বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে তাদের করনীয় বিভিন্ন দিক সর্ম্পকেও আলোচনা করেন। অধিপরামর্শ সভায় অংশগ্রহণকারী ও বক্তারা সকলেই সম্মিলিত ভাবে কাজ করার উপর গুরুত্বারোপ করে সনাক-টিআইবি, বরিশালকে ধন্যবাদ দেন স্কুলে এমন একটি আয়োজন করার জন্য।
সভাপতির বক্তব্যে প্রধান শিক্ষক সুভাষ চন্দ্র সরকার বলেন ‘এ স্কুলের সাথে আমার দীর্ঘ দিনের যুক্ততা, বিভিন্ন সময়ে স্কুলের সমস্যা সমাধানে বিভিন্ন পদক্ষেপ নিয়েছি, আগামীতেও সেটা অব্যাহত থাকবে। একই সাথে সনাক-টিআইবি’কে ধন্যবাদ দেন শিক্ষার মানোন্নয়নে ছাবেরা খাতুন বালিকা মাধ্যমিক বিদ্যালয়কে নির্বাচন করার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সভা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ