Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশেষ অভিযানে সেনাবাহিনীর প্রয়োজনীয়তা নিয়ে বৈঠক পুতিনের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৪:১৫ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন মঙ্গলবার প্রথমবারের মতো বিশেষ সামরিক অভিযানের সময় সশস্ত্র বাহিনীর প্রয়োজনীয়তা নিয়ে আলোচনার জন্য একটি বিশেষ সমন্বয় পরিষদের সভায় সভাপতিত্ব করবেন। পুতিন গত সপ্তাহে নিরাপত্তা পরিষদের বৈঠকে এই ক্ষেত্রে ফেডারেল ও আঞ্চলিক প্রচেষ্টাকে প্রবাহিত করার জন্য সমন্বয় পরিষদ গঠনের নির্দেশ দেন।

রাশিয়ার প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্টিনকে এর প্রধান নিযুক্ত করা হয়েছিল, যার সাথে দিমিত্রি গ্রিগোরেঙ্কো, একজন উপ-প্রধানমন্ত্রী এবং সরকারী স্টাফের প্রধান এবং ডেনিস মানতুরভ, একজন উপ-প্রধানমন্ত্রী এবং শিল্প ও বাণিজ্যমন্ত্রী, তার ডেপুটি হিসাবে কাজ করছেন। সমন্বয় পরিষদের সদস্য হিসেবে অন্যান্য উপ-প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের কর্মকর্তা এবং সরকারি সংস্থার প্রধানরাও রয়েছেন। ক্রেমলিন জানিয়েছে, মিশুস্টিন ওই বৈঠকে বক্তৃতা দেবেন। মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন, যাকে আঞ্চলিক নিরাপত্তা ব্যবস্থা সমন্বয়ের নির্দেশ দেয়া হয়েছিল, তিনিও কথা বলবেন বলে আশা করা হচ্ছে।

মিশুস্টিন সোমবার তার প্রধান হিসাবে কাউন্সিলের আত্মপ্রকাশ সভায় সভাপতিত্ব করেন। রাশিয়ার প্রধানমন্ত্রী বলেন, বিশেষ সামরিক অভিযানের কোর্সে রাশিয়ান সেনাবাহিনীর চাহিদা মেটাতে কাউন্সিল বিস্তৃত বিষয়গুলি পরিচালনা করবে। তিনি বলেছিলেন যে, গ্রিগোরেঙ্কো নিয়ন্ত্রক এবং আর্থিক বিষয়গুলির দায়িত্বে থাকবেন, যখন মান্টুরভ সমস্ত ধরণের অস্ত্র এবং সামরিক হার্ডওয়্যার সরবরাহের পাশাপাশি যোগাযোগ ডিভাইস এবং কর্মীদের জন্য পোশাক এবং সরঞ্জাম সরবরাহের জন্য দায়ী থাকবেন।

প্রধানমন্ত্রী অগ্রাধিকারমূলক কাজের রূপরেখাও দেন। অন্যান্য বিষয়ের মধ্যে, তিনি আঞ্চলিক গভর্নরদেরকে জ্বালানি, পরিবহন এবং টেলিকম সুবিধা সহ গুরুত্বপূর্ণ অবকাঠামোর সুরক্ষার প্রতি তাদের ঘনিষ্ঠ মনোযোগ দেয়ার জন্য এবং দেশব্যাপী এবং আঞ্চলিক সহায়তা ব্যবস্থা সম্পর্কে নাগরিকদের অবহিত করার জন্য অতিরিক্ত প্রচেষ্টা করার আহ্বান জানান। প্রয়োজনে সমন্বয় পরিষদের সভা অনুষ্ঠিত হবে। মিশুস্টিন বলেছিলেন যে, সাপ্তাহিক ভিত্তিতে কাউন্সিলের কার্যক্রম প্রেসিডেন্টের কাছে প্রতিবেদন আকারে জমা দেয়ার পরিকল্পনা রয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাশিয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ