Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাকিব খানের অভিযোগের তদন্ত শুরু, করা হচ্ছে ফরেনসিক পরীক্ষা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ১১:৫৪ এএম

সামাজিক যোগাযোগ মাধ্যেমে গুজব ছড়ানোকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছেন জনপ্রিয় অভিনেতা শাকিব খান। বৃহস্পতিবার রাতে অভিনেতার পক্ষ থেকে এসকে ফিল্মসের ম্যানেজার মো. মনিরুজ্জামান একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। সাধারণ ডায়েরিটি (জিডি) গুরুত্বের সঙ্গে তদন্ত করছে পুলিশ। তারা জানিয়েছে, ভিউ বাড়াতে নাকি শাকিব খানের বিরুদ্ধে মিথ্যা তথ্য রটিয়ে তাকে অপদস্থ করতে ভিডিও বানানো হয়েছে, সে বিষয়ে ধারণা নেওয়া হচ্ছে। এ বিষয়ে পরিষ্কার ধারণা পেতে ভিডিও লিংকগুলোর ফরেনসিক পরীক্ষা শুরু করে দিয়েছে পুলিশ।

জিডির প্রসঙ্গে তদন্ত কর্মকর্তা ও গুলশান থানার উপ-পরিদর্শক মো. বাবলু বলেন, ‘শাকিব খানের পক্ষ থেকে যে জিডিটি করা হয়েছে তার কপির সঙ্গে ১৩টি লিংক যুক্ত করা হয়। জিডিতে বলা হয়েছে, এসব লিংক থেকে শাকিব খানকে নিয়ে গুজব ছড়ানো হচ্ছে। আমরা এ বিষয়ে তদন্ত শুরু করে দিয়েছি। তদন্তের শুরুতে ১৩টি লিংকের ফরেনসিক পরীক্ষা করা হচ্ছে। ফরেনসিক পরীক্ষা শেষ হওয়ার আগ পর্যন্ত এ বিষয়ে আমরা কিছু বলতে পারব না।’

তিনি আরও বলেন, ‘ফরেনসিক পরীক্ষায় যদি আমরা দেখি, উদ্দেশ্যপূর্ণভাবে শাকিব খানকে হেয়প্রতিপন্ন করার উদ্দেশে গুজব ছড়ানো হয়েছে লিংকগুলোর মাধ্যমে, তাহলে আমরা অ্যাকশনে যাব। সেটা কি অ্যাকশন হবে তা আমরা পরে জানিয়ে দেব।’

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে আলোচনার শীর্ষে আছেন ঢাকাই সিনেমার নায়ক শাকিব খান। চিত্রনায়িকা বুবলীর সঙ্গে বিয়ে ও ছেলের ছবি সামনের আসার পর থেকে শুরু হয় চর্চা। এর আগে আবার অপু বিশ্বাসের সাথে একই ঘটনা ঘটায় এই নায়ক। এখন আবার চিত্রনায়িকা পূজা চেরির সঙ্গে শাকিবের প্রেম ও বিয়ের গুঞ্জন। শোনা যাচ্ছিল পূজা নিজের ধর্ম পরিবর্তন করে এ নায়ককে বিয়ে করেছেন! তবে সব মিথ্যে গুজব করে উড়িয়ে দিয়ে শাকিব খান জানান, যারা সামাজিক মাধ্যমে এসব গুজব ছড়াচ্ছেন তাদের নামে মামলা করা হবে। শেষ পর্যন্ত আইনের শরণাপন্ন হলেন।

জিডিতে বলা হয়, পেশাগত ও ব্যক্তিগত ক্ষতির উদ্দেশ্যে শাকিব খানের কিছু ব্যক্তিগত স্থিরচিত্র, মিথ্যে তথ্য ও ভিডিওচিত্র এবং তথ্য বিকৃত করে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও প্রকাশ করছে। মগুটিকয়েক ইউটিউব চ্যানেল, ফেসবুক পেজের সংঘবদ্ধ কুচক্রিমহলের উদ্দেশ্যপ্রণোদিত কর্মকাণ্ড এবং মানহানিকর কর্মতৎপরতা সুস্পষ্ট আইন লঙ্ঘন। ব্যঙ্গাত্মক পোস্ট ও ভিডিওগুলোর কারণে শাকিবের ইমেজ ক্ষুণ্ণ হচ্ছে। একই সঙ্গে তার পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধু মহল, চলচ্চিত্র অঙ্গন ও তার ভক্ত অনুসারীরা নানাভাবে হেয় প্রতিপন্ন হচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ