Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সমাবেশ বানচালে সরকারের সব উদ্যোগ ব্যর্থ করেছে জনগণ : রিজভী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৫:৪৬ পিএম

খুলনার জনসমাবেশ বানচাল করতে সরকারের সব উদ্যোগকে জনগণ ব্যর্থ করে দিয়েছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্ট, ছাত্রলীগ-যুবলীগ হামলা করেও সমাবেশে মানুষের আসা ঠেকাতে পারেনি। সব বাধা অতিক্রম করে খুলনা মহানগরীর রাস্তাঘাট, ফুটপাথ ও সমাবেশস্থলে অবস্থান নেয় হাজারো জনতা।

রোববার (২৩ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। রিজভী বলেন, সরকার গণপরিবহন বন্ধ করে দিয়ে সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলেও খুলনা মহানগরীর জমায়েত ঠেকাতে পারেনি। গণসমাবেশের পরে জনগণ ও বিএনপি নেতা-কর্মীরা বাড়িতে ফেরার পথেও আওয়ামী দুষ্কৃতিকারীদের হামলার মুখে পড়ে গুরুতর আহত হয়েছে। খুলনায় বিএনপি অফিসে অগ্নিসংযোগ করেছে, যানবাহন ট্রলারে নজিরবিহীন আক্রমণ চালিয়েছে আওয়ামী সন্ত্রাসীরা। তারা চেষ্টা করেছে জনগণের মধ্যে ভীতির সঞ্চার করতে। তারা মিথ্যা মামলা দিয়ে বিএনপি এবং সহযোগী সংগঠনের অসংখ্য নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ফ্যাসিবাদের নিঃস্বার্থ নিবেদিত উপাসক বলে দাবি করেন রিজভী। তিনি বলেন, খুলনায় বাস কেন বন্ধ তা নাকি স্বরাষ্ট্রমন্ত্রী জানেন না। তাহলে তিনি শুধু ব্যর্থই নন, অপদার্থও বটে। বিএনপির এই নেতা আরও বলেন, বাস কে বন্ধ করেছে সেটি আসাদুজ্জামান খান কামাল না জানলেও দেশবাসী জানেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিজভী

৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ