Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১২:১২ পিএম

ভারতের পশ্চিমবঙ্গের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং। এর প্রভাবে আজ রোববার সকাল থেকেই রাজ্যে প্রতিকূল আবহাওয়া বিরাজ করছে। পশ্চিমবঙ্গ আবহাওয়া দপ্তর জানায়, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে থাকা নিম্নচাপ শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হবে। আগামী কয়েক ঘণ্টায় আরও শক্তি সঞ্চয় করে সোমবার ঘূর্ণিঝড়ে পরিণত হবে।
আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার মধ্য বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরির পর তা উত্তর ও উত্তর-পশ্চিম দিক বরাবর অগ্রসর হবে। মঙ্গলবার সকালে বাংলাদেশ উপকূল অতিক্রম করতে পারে ঘূর্ণিঝড় সিত্রাং। ঘূর্ণিঝড়টি স্থলভাগে প্রবেশের সময় বাতাসের গতিবেগ থাকতে পারে ঘণ্টায় ১০০ কিলোমিটারের বেশি।
এর প্রভাবে সোমবার থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। এ ছাড়া পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে। আর হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে কলকাতা, হাওড়া, হুগলিসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলোতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ