Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সীরাতের পথ ধরে দুর্নীতিমুক্ত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে - ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৭:২৪ পিএম | আপডেট : ৮:৫২ পিএম, ২২ অক্টোবর, ২০২২

ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম বলেন, দেশে দুর্নীতির মহোৎসব চলছে। সাধারণ জনগণ দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির সাথে তাল মিলাতে না পেরে অনাহারে অর্ধাহারে দিনাতিপাত করছে। স্বাধীনতার অর্ধশতাব্দী পরে এমন হবার কথা ছিলনা। এজন্য দায়ী হলো নববী আদর্শ বাদ দিয়ে মানব রচিত কুফরি মতবাদের অনুসরণ। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে ইসলামী অনুশাসন বাদ দিয়ে অন্য কোনো বুর্জোয়া মতবাদের প্রাধান্য দেয়া কখনোই বুদ্ধিমান শাসকদের কাজ হতে পারে না।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে জাতীয় সীরাত সম্মেলন ও সীরাতুন্নবী (সা.) মাহফিল উপলক্ষে জাতীয় সীরাত প্রতিযোগিতার সমাপনী অধিবেশনে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন মাওলানা ইমতিয়াজ আলম। এসময় উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, আলহাজ আলতাফ হোসেন, আব্দুল আঊযাল মজুমদার, শহিদুল ইসলাম কবিরসহ ঢাকা মহানগর অন্যান্য নেতৃবৃন্দ।

তিনি বলেন, আমরা চাই সীরাতের পথ ধরে দুর্নীতিমুক্ত একটি আদর্শ কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত হবে। সে লক্ষ্যে রাসূল (সা.) এর জীবনাদর্শ দেশের প্রতিটি মানুষের মাঝে পৌঁছে দিতে আমরা প্রায় তিন মাসব্যাপী বহুমুখী কর্মসূচি হাতে নিয়েছি। এসময় প্রাথমিক থেকে মাস্টার্স ডিগ্রী পর্যন্ত অন্যান্য সাবজেক্টের সাথে পূর্নাঙ্গ সীরাতুন্নবী (সা.) কে সিলেবাসের আওতাভুক্ত করার জোর দাবি জানান।

গতকাল শুক্রবার সকাল থেকে রাজধানী ঢাকার চারটি পৃথক ভেন্যু তথা পুরানা পল্টস্থ আইএবি মিলনায়তনে প্রায় অর্ধ সহস্রাধিক প্রতিযোগী নিয়ে কুরআন তিলাওয়াত (হদর) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ফটো জার্নালিস্ট এ্যাসোসিয়েশন মিলনায়তনে হিফজুল হাদীস, সেগুনবাগিচাস্থ আত তরীক মিলনায়তনে বক্তৃতা প্রতিযোগিতা এবং সর্বশেষ কচিকাঁচা মিলনায়তনে নাতে রাসূল (সা.) প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আগামী ৪ নভেম্বর' শুক্রবার জাতীয় সীরাত সম্মেলন মঞ্চে প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা এবং পুরুষ্কার বিতরণ করা হবে ইনশাআল্লাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ